বুধবার   ২২ মে ২০২৪ || ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকাশিত: ০৮:০১, ৬ সেপ্টেম্বর ২০২৩

মেধাবী শিক্ষার্থীকে শিক্ষা সহায়তা দিল শুভসংঘ

মেধাবী শিক্ষার্থীকে শিক্ষা সহায়তা দিল শুভসংঘ

গোপালগঞ্জে সরকারি বঙ্গবন্ধু কলেজের এক অসহায় মেধাবী শিক্ষার্থীকে শিক্ষা সহায়তা দিয়েছে বসুন্ধরা শুভসংঘের গোপালগঞ্জ জেলা শাখা। বুধবার (৬ সেপ্টেম্বর) সকাল ১০টায় একাদশ শ্রেণির  বিজ্ঞান শাখার মেধাবী ছাত্রী স্বস্তিকা অঢ্যকে দ্বাদশ শ্রেণিতে ভর্তি ফি-সহ ১২ মাসের বেতনের টাকা তুলে দেন শুভসংঘের বন্ধুরা। কলেজের অডিটোরিয়াম ভবনের সামনে তার হাতে এই সহায়তা তুলে দেওয়া হয়। ২০২৩ সালে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পান স্বস্তিকা।

চার বোনের মধ্যে স্বস্তিকা দ্বিতীয়। তার বড় বোনের বিয়ের পর বাকি তিন বোনের পড়াশোনার খরচ চালানো তার মায়ের একার পক্ষে অসম্ভব ছিল। তার পিতা স্বল্পবেতনে অন্যত্র কাজ করেন। ফলে প্রতি মাসে অল্প কিছু টাকা তিনি সংসারে পাঠান।

স্বস্তিকার পরের দুই বোন একজন সপ্তম শ্রেণি ও আরেকজন চতুর্থ শ্রেণিতে পড়ে। 

স্বস্তিকার মা সোমা অঢ্য বলেন, মেয়েকে কখনোই অভাব বুঝতে দেইনি। ওর পড়াশোনা যেন ভালো হয়, ভালো ফলাফল করে তার জন্য সব সময় চেষ্টা করেছি। কিন্তু আমার একার পক্ষে তিন মেয়ের পড়াশোনার খরচ আর স্বস্তিকার গাইড বই, টিউশন ফি চালানো দুরূহ হয়ে পড়েছে।

এমন সময় আপনাদের এই সহায়তা আমার অনেক উপকার করল। প্রার্থনা করব বসুন্ধরা শুভসংঘের জন্য।

সহায়তা পেয়ে খুবই আনন্দিত স্বস্তিকা। বসুন্ধরা শুভসংঘের গোপালগঞ্জ শাখার সকলকে তিনি ধন্যবাদ জানান এবং ভালো ফলাফলসহ আবারও জিপিএ-৫ পাওয়ার প্রতিশ্রুতি দেন।

স্বস্তিকা আরো বলে, আমাদের মতো মেধাবী অসহায় ছাত্রীদের পাশে যদি বসুন্ধরা থাকে তবে আমরা আরো ভালো ফলাফল করতে পারবো।

সহায়তা প্রদানকালে শুভসংঘের গোপালগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক সুজন দাস বলেন, বসুন্ধরা গ্রুপ দেশ ও মানুষের কল্যাণে যেভাবে কাজ করে যাচ্ছে তাদের এই ধারাবাহিকতা বজায় রাখতে আমরা শুভসংঘ সবসময় সচেষ্ট থাকব। বসুন্ধরা যেমন অসহায়দের পাশে আছে, তেমনই আমরা শুভসংঘের সদস্যরা নিবেদিত থাকবো বসুন্ধরার সকল কাজে।

এসময় আরো উপস্থিত ছিলেন শুভসংঘের গোপালগঞ্জ জেলা শাখার তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সামিউল আলম, নারী ও শিশু বিষয়ক সম্পাদক অনন্যা ভক্ত তুলতুলসহ সাগর সেন, হরিচাদ মল্লিক, প্রিয়া সাহা এবং আরো অনেকে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ