শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ || ২৯ চৈত্র ১৪৩০

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১২:৩২, ২ এপ্রিল ২০২৪

আপডেট: ১২:৩৭, ২ এপ্রিল ২০২৪

বিএনপির ‘ব*য়কট ভারত’ আ*ন্দোলনের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিএনপির ‘ব*য়কট ভারত’ আ*ন্দোলনের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সংগৃহীত

বাংলাদেশে সাম্প্রতিক জাতীয় নির্বাচনের পর থেকে ভারতীয় পণ্য বর্জনের যে প্রচারণা চলছে তা নিয়ে গত কয়েকদিনে বিরোধী দল বিএনপি এবং ক্ষমতাসীন আওয়ামী লীগ পাল্টাপাল্টি বক্তব্য দিচ্ছে। 

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী দল বিএনপির ‘বয়কট ভারত’ প্রচারণার বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। তিনি বিএনপি নেতাদের এবং তাদের পরিবারকে পরামর্শ দিয়েছেন এই বিদ্বেষপূর্ণ প্রচারণা চালানোর আগে প্রথমে যেন তারা নিজেরা ভারতের তৈরি পণ্য বর্জন করে।

শেখ হাসিনা সম্প্রতি ভারতীয় পণ্যের বিরুদ্ধে প্রচারণা চালানোর জন্য দেশের বিরোধী দল বিএনপির সমালোচনা করেছেন। এক বক্তৃতায় তিনি বলেন, বিএনপি নেতারা যদি সত্যিই ভারতীয় পণ্য বয়কট করতে চান, তাহলে তারা যেন প্রথমে তাদের স্ত্রীদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দেন।

শেখ হাসিনা বলেন, তারা (বিএনপি নেতারা) ভারতীয় মশলা ছাড়া রান্না করতে পারবেন কিনা তার জবাবও দিতে হবে। আমি জানতে চাই তারা সত্যিই ভারতীয় পণ্য বয়কট করেছে কি না।

তিনি বলেন, বিএনপি নেতারা ভারতীয় পণ্য বয়কটের কথা বলছেন। আমার প্রশ্ন হলো— বয়কট প্রচারকদের স্ত্রীদের প্রকৃতপক্ষে কয়টা ভারতীয় শাড়ি আছে? কেন তারা তাদের স্ত্রীদের কাছ থেকে সেই শাড়িগুলো নিয়ে পুড়িয়ে ফেলছে না?”.

প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, বিএনপির নেতারা সাধারণত ভারতীয় শাড়ি কেনেন না। তিনি বলেন, তার মামা অনেক আগে ভারত সফরের সময় তার স্ত্রীকে একটি ভারতীয় শাড়ি উপহার দিয়েছিলেন।

এ বছরের শুরুর দিকে, একজন নির্বাসিত ব্লগারের এক্স অ্যাকাউন্টে একটি পোস্ট প্রকাশিত হয়েছিল, যাতে বলা হয়েছিল ‘ভারতীয় পণ্য বয়কট করুন’। তারপর থেকে, প্রচারণাটি সোশ্যাল মিডিয়াতে ব্যাপক জনপ্রিয়তা লাভ করে।

উল্লেখ্য, বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতিতে ভারতের কথিত হস্তক্ষেপের বিরোধিতা করতে এ প্রচারণা চালানো হয়।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...