শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ || ২৯ চৈত্র ১৪৩০

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ০৪:৫৩, ৩০ মার্চ ২০২৪

শেখ লুৎফর রহমানের ৪৯তম মৃত্যুবার্ষিকী আজ

শেখ লুৎফর রহমানের ৪৯তম মৃত্যুবার্ষিকী আজ
সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাবা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দাদা শেখ লুৎফর রহমানের ৪৯তম মৃত্যুবার্ষিকী আজ শনিবার। তিনি ১৯৭৫ সালের ৩০ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনে তার বাবা শেখ লুৎফর রহমানের গুরুত্বপূর্ণ অবদান ছিল। শুরু থেকেই বঙ্গবন্ধুর রাজনীতিতে অকুণ্ঠ সমর্থন ও সহযোগিতা করেছেন শেখ লুৎফর রহমান।

শেখ লুৎফর রহমানের বাবার নাম শেখ আবদুল হামিদ। তিনি ছিলেন শেখ বোরহানউদ্দিন ও শেখ কুদরোতুল্লাহর বংশধর। ব্রিটিশ ভারতবর্ষে লুৎফর রহমান গোপালগঞ্জ দেওয়ানি আদালতে কর্মজীবন শুরু করেন। 

ব্যক্তি জীবনে তিনি বিয়ে করেছিলেন চাচাতো বোন সায়েরা খাতুনকে। এই দম্পতির চার মেয়ে এবং দুই ছেলের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন তৃতীয়।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...