বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১১:৪১, ৫ মার্চ ২০২৪

ভিসা নিয়ে বাংলাদেশিদের সুখবর দিলো ভারত

ভিসা নিয়ে বাংলাদেশিদের সুখবর দিলো ভারত
সংগৃহীত

বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার মনোজ কুমার বলেছেন, বিশ্বব্যাপী ভারত যে পরিমাণ ভিসা ইস্যু করে তার বেশিরভাগই বাংলাদেশি নাগরিকদের জন্য, বাংলাদেশিদের জন্য অন-অ্যারাইভাল ভিসা চালুর লক্ষ্যে কাজ করছে ভারত।

সোমবার (৪ মার্চ) চাঁপাইনবাবগঞ্জে এক মতবিনিময় সভা শেষে তিনি একথা বলেন।

মনোজ কুমার বলেন, বাংলাদেশিদের জন্য অন-অ্যারাইভাল ভিসা বা ভিসা ইস্যু সহজীকরণ অত্যন্ত জরুরি হয়ে দাঁড়িয়েছে। ঢাকা-দিল্লি বিষয়টি নিয়ে নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।

তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে বাণিজ্য ঘাটতি কমাতেও কাজ চলছে। বাণিজ্য ঘাটতি কমে গেলে ভারতীয় মুদ্রায় পণ্য আমদানি সহজ হবে।

এদিন ভারত-বাংলাদেশের ব্যবসা বাণিজ্যকে গতিশীল করার লক্ষে ভারতীয় রুপী এবং বাংলাদেশী টাকায় পণ্য আমদানি ও রপ্তানির বিষয়ে দি চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে মতবিনিময় সভা হয়েছে। সভায় চাঁপাইনবাবগঞ্জ চেম্বার এর সভাপতি আব্দুল ওয়াহেclv সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভারতীয় সহকারী হাই কমিশনার মনোজ কুমার।

সূত্র: rtvonline

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...