বৃহস্পতিবার   ২২ ফেব্রুয়ারি ২০২৪ || ৯ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৭:০২, ২৮ নভেম্বর ২০২৩

ঋণখেলাপি চিহ্নিত করতে তথ্য চায় বাংলাদেশ ব্যাংক

ঋণখেলাপি চিহ্নিত করতে তথ্য চায় বাংলাদেশ ব্যাংক
সংগৃহীত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঋণখেলাপিদের চিহ্নিত করতে সম্ভাব্য সব প্রার্থীর তথ্য চেয়েছে বাংলাদেশ ব্যাংক। সোমবার কেন্দ্রীয় ব্যাংক থেকে এ-সংক্রান্ত চিঠি নির্বাচন কমিশন (ইসি) সচিব মো: জাহাংগীর আলমকে পাঠানো হয়েছে।

ওই চিঠিতে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী প্রার্থীদের ঋণখেলাপী সংক্রান্ত তথ্য প্রদানের লক্ষ্যে সকল প্রার্থীর পূর্ণনাম, পিতার নাম, মাতার নাম, স্বামীর নাম (প্রযোজ্য ক্ষেত্রে) বাংলা ও ইংরেজিতে, জাতীয় পরিচয়পত্র নম্বর (এনআইডি), করদাতা শনাক্তকরণ সংখ্যা (টিআইএন), জন্ম তারিখ, স্থায়ী ও বর্তমান ঠিকানা সঙ্গলিত তথ্য নির্দিষ্ট ছক অনুযায়ী যথাযথভাবে পূরণ করে রিটার্নিং অফিসার/সহকারী রিটার্নিং অফিসারের সিল ও স্বাক্ষর ফোন (মোবাইল) নম্বর প্রদানপূর্বক ই-মেইলে পাঠানোর জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

চিঠিতে সংসদীয় আসনভিত্তিক মনোনয়নপত্র দাখিলকারী প্রার্থীদের প্রার্থিতা বাছাইয়ের দিন, তারিখ ও সময় জানানোর জন্যও বলা হয়েছে। এর আগে নির্বাচন কমিশন থেকে ঋণখেলাপিদের তথ্য দিতে বাংলাদেশ ব্যাংককে চিঠি দেওয়া হয়েছিল। আইন অনুযায়ী, ঋণখেলাপিরা নির্বাচনে প্রার্থী হতে পারেন না।

সূত্র: নয়া দিগন্ত

সর্বশেষ

জনপ্রিয়