বুধবার   ২২ মে ২০২৪ || ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকাশিত: ০৭:২৭, ১৮ সেপ্টেম্বর ২০২৩

বেশি দামে আলু বিক্রি করায় ব্যবসায়ীর ৪ হাজার টাকা জরিমানা

বেশি দামে আলু বিক্রি করায় ব্যবসায়ীর ৪ হাজার টাকা জরিমানা

আলুর দাম নিয়ন্ত্রণে কুড়িগ্রামে বাজার ও হিমাগার তদারকি শুরু করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কুড়িগ্রাম জেলা কার্যালয়। রবিবার শহরের জিয়া বাজারে অভিযান চালিয়ে এক ব্যবসায়ীকে জরিমানা ও আরেক ব্যবসায়ীকে হিমাগার থেকে দৈনিক ১০০ বস্তা আলু বাজারে বিক্রির নির্দেশ দেয় বাজার তদারকি দল।

অধিদফতরের কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। অভিযান সূত্রে জানা গেছে, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটের সহযোগিতায় বাজার তদারকি দল রবিবার দুপুরে শহরের জিয়া বাজারসহ চারটি হিমাগারে অভিযান চালায়। এ সময় সরকার নির্ধারিত মূল্যের বেশি দামে আলু বিক্রি করায় জিয়া বাজারের তাজুল আলু ঘরের মালিক তাজুল ইসলামকে চার হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান জানান, একই বাজারের আরেক ব্যবসায়ী মকবুল মিয়া হিমাগারে এক হাজার বস্তা আলু সংরক্ষণ করেও তা তুলছেন না, এমন তথ্যে ওই ব্যবসায়ীকে তাৎক্ষণিক ২০০ বস্তা আলু উত্তোলনসহ দৈনিক ১০০ বস্তা করে সরকার নির্ধারিত মূল্যে বিক্রির নির্দেশনা দেওয়া হয়। মোস্তাফিজুর রহমান বলেন, ‘হিমাগারগুলো থেকে আমরা ব্যবসায়ী ও কৃষক প্রতি আলু সংরক্ষণের তথ্য চেয়েছি। প্রাপ্ত তথ্য অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’ অভিযানে কৃষি বিপণন কর্মকর্তা শাহীন আহমেদ, সদর থানার পরিদর্শক (তদন্ত) এম আর সাঈদ, চেম্বার অব কমার্সের সিনিয়র সহসভাপতি অলক সরকারসহ পুলিশ ও আনসার সদস্যরা অংশ নেন।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ