শনিবার   ২৭ জুলাই ২০২৪ || ১১ শ্রাবণ ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত : ১৭:২৪, ৩১ মার্চ ২০২৪

মসজিদ ঘেঁষে যুবদল নেতার পাওয়ার লুম নির্মাণ

মসজিদ ঘেঁষে যুবদল নেতার পাওয়ার লুম নির্মাণ
সংগৃহীত

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বারদী ইউনিয়নের আলমদী গ্রামে মাকামে ইব্রাহিম জামিয়াতুল জামে মসজিদ ঘেঁষে পাওয়ার লুম নির্মাণের অভিযোগ উঠেছে যুবদল নেতা পিয়ার আলীর বিরুদ্ধে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) এ ঘটনায় সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেন গ্রামবাসীর পক্ষে মসজিদের সভাপতি মো. আনোয়ার হোসেন। অভিযোগের অনুলিপি সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান, পরিবেশ অধিদফতরের নারায়ণগঞ্জের উপ-পরিচালক ও সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার কার্যালয়ে পাঠানো হয়েছে। অভিযুক্ত পিয়ার আলী সনমান্দি ইউনিয়ন যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক।

বিষয়টি নিশ্চিত করেছেন সোনারগাঁ ইউএনও আব্দুল্লাহ আল মাহফুজ। তিনি বলেন, মসজিদের দেয়াল ঘেঁষে পাওয়ার লুম নির্মাণের বিষয়ে অভিযোগ গ্রহণ করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

স্থানীয়রা জানান, মসজিদ ধর্মীয় স্থান। পার্শ্ববর্তী স্থানে পাওয়ার লুম নির্মাণ করা হলে শব্দ দূষণে মসজিদে নামাজ আদায়ে সমস্যার সৃষ্টি হতে পারে। দ্রুত বিষয়টি বিবেচনা করে ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। 

যুবদল নেতা পিয়ার আলী জানান, তার সীমানা ঘেঁষে মসজিদ নির্মাণ করেছেন স্থানীয়রা। তিনি পাওয়ার লুমের শেড নির্মাণ করে আরেকজনের কাছে ভাড়া দিয়েছেন। সেই ব্যক্তি পরিবেশ অধিদফতরের ছাড়পত্র নেবেন।

সোনারগা থানার ওসি তদন্ত মো. মহসিন জানান, এ বিষয়ে এখনো কোনো অভিযোগ পায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ