শনিবার   ২৭ জুলাই ২০২৪ || ১১ শ্রাবণ ১৪৩১

প্রকাশিত : ১৭:১৩, ২ মার্চ ২০২৪

মায়ের জন্মদিনে মেয়ের জন্ম, কে জানতো মৃ*ত্যুও হবে একই দিনে

মায়ের জন্মদিনে মেয়ের জন্ম, কে জানতো মৃ*ত্যুও হবে একই দিনে
সংগৃহীত

মাথায় ঝুঁটি বাঁধা, ধূসর রঙের হাফহাতা গেঞ্জি আর নীল পায়জামা পরা শিশুটির ম*রদেহ দেখে যায় গতকাল শুক্রবার ঢাকা মেডিকেল কলেজের ম*র্গের মেঝেতে। সেই শিশুর পরিচয় জানা গেছে। বেইলি রোডে বহুতল ভবনে লাগা আগুনে মা-বাবার সঙ্গে শিশুটিরও প্রাণ গেছে। তিনজনের ম*রদেহ গতকাল রাতেই শনাক্ত করেছেন শিশুটির নানা।

নানা মুক্তার আলম হেলালি জানান, তিন বছরের শিশুটির নাম ফাইরুজ কাশেম জামিরা (৩)। মায়ের নাম মেহেরুন নিসা জাহান হেলালি (২৪) এবং বাবা শাহজালাল উদ্দিন (৩৪)। তিনি নারায়ানগঞ্জ কাস্টমস কার্যালয়ের রেভিনিউ কালেক্টর ছিলেন।

শিশুটির খালা মুক্তারুন নিসা হেলালির বলেন, তিনজনের মরদেহ নিয়ে সকাল সাড়ে ১০টার দিকে তারা কক্সবাজারের উখিয়ার উদ্দেশে রওনা দিয়েছেন। সেখানে পূর্ব গোয়ালিয়া গ্রামে বোনের শ্বশুরবাড়িতে তিনজনের দাফন সম্পন্ন হবে।

কান্না জড়িত কণ্ঠে তিনি বলেন, ফাইরুজের মা মেহেরুনের জন্মদিন ১৪ সেপ্টেম্বর। একই দিনে ফাইরুজ জন্ম নেয়। গত বছরের ১৪ সেপ্টেম্বর মা-মেয়ের জন্মদিন উদ্‌যাপন করা হয়। কেউ জানত না তাদের মৃত্যুর দিনটিও এক হবে।

বেইলি রোডের গ্রিন কোজি কটেজ নামের ভবনটিতে গত বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে আগুন লাগে। গতকাল পর্যন্ত ৪৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। পুলিশ বলেছে, নিহত ব্যক্তিদের মধ্যে ২০ জন পুরুষ, ১৮ জন নারী ও ৮ শিশু। তাদের মধ্যে ৪৩ জনের পরিচয় শনাক্ত করা গেছে। ৪০ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ