শনিবার   ২৭ জুলাই ২০২৪ || ১১ শ্রাবণ ১৪৩১

প্রকাশিত : ১৮:০৪, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

‘প্রকৃতির সান্নিধ্যে তারা নিজেদের চিন্তাকে রঙ তুলিতে রাঙিয়েছেন’

‘প্রকৃতির সান্নিধ্যে তারা নিজেদের চিন্তাকে রঙ তুলিতে রাঙিয়েছেন’
সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের আয়োজনে সাড়ে তিন শতাধিক শিশু-কিশোর নিয়ে তিনদিন ব্যাপি আর্ট ক্যাম্প শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকালে সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামে এই ক্যাম্প শুরু হয়। এতে প্রধান অতিথি থেকে স্থানীয় মলাই মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ক্যাম্পের উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) রুহুল আমিন। 

উদ্বোধনী অনুষ্ঠানে চিত্র শিল্পী আসাদুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজয়নগর আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম ভূঞা, ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি দীপক চৌধুরী বাপ্পি, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আ ফ ম কাউসার এমরান, মাছিহাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলামিনুল পাভেল, প্রেসক্লাবের কার্যকরী সদস্য ফরহাদুল ইসলাম পারভেজ প্রমুখ। 

সকাল থেকে দুপুর পর্যন্ত আর্ট ক্যাম্প পরিদর্শনে গিয়ে দেখা যায়, কাঞ্চনপুর গ্রামে এক ঝাঁক শিশু, কিশোর-কিশোরী বাড়ির বারান্দা ও আঙ্গিণায়, কেউ কেউ গাছ-গাছালির নিচে, কেউ পুকুরপাড়ে আবার কেউ তিতাস নদীর পাড়ে দূরত্ব বজায় রেখে বিভিন্ন দলে বিভক্ত হয়ে সারিবদ্ধ ভাবে আসন পেতে বসেছে। সবার হাতেই বোর্ড, সাদা কাগজ ও নানা রঙের পেন্সিল। প্রকৃতির সান্নিধ্যে তারা সবাই নিজেদের চিন্তাকে রঙ তুলিতে রাঙিয়েছেন। 

ক্যাম্পের আয়োজক ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নিয়াজ মো. খান বিটু জানান, নবম বারের মতো প্রকৃতি কাছে শিশুদের জন্যে এই ক্যাম্পের আয়োজন করা হয়েছে। প্রকৃতি দেখে নিজেদের চিন্তা ভাবনা থেকে তারা রঙ তুলিতে চিত্র ফুটিয়ে তুলছেন। আগামী শনিবার এই ক্যাম্প সমাপ্ত হবে।

সূত্র: dhakamail

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ