শনিবার   ২৭ জুলাই ২০২৪ || ১১ শ্রাবণ ১৪৩১

প্রকাশিত : ১২:৩৪, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

রাজকীয়ভাবে ঘোড়ার গাড়িতে শিক্ষককে বিদায় জানালেন শিক্ষার্থীরা

রাজকীয়ভাবে ঘোড়ার গাড়িতে শিক্ষককে বিদায় জানালেন শিক্ষার্থীরা
সংগৃহীত

দিনব্যাপী বর্ণিল অনুষ্ঠান। ফুলে সজ্জিত ঘোড়ার গাড়ি। এত আয়োজন সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ মোশাররফ হোসাইনের অবসরজনিত বিদায়কে কেন্দ্র করে। অবসরজনিত বিদায়কে চিরস্মরণীয় করে রাখতে ঘোড়ার গাড়িতে করে শিক্ষক মোহাম্মদ মোশাররফ হোসাইনকে বিদায় জানিয়েছেন প্রাক্তন শিক্ষার্থীরা। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দিনব্যাপী নানা আয়োজনের মধ্যদিয়ে এ বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়।

মোহাম্মদ মোশাররফ হোসাইন কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের নাগাইশ এলাকার জাহিদুল হোসেন উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। তার বাড়ি চট্টগ্রাম জেলার সন্দ্বীপে। তবে তিনি বর্তমানে চট্টগ্রাম জেলার সীতাকুণ্ডে সপরিবারে বসবাস করছেন।

সরেজমিনে দেখা গেছে, শিক্ষকের অবসরগ্রহণ উপলক্ষে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা বর্ণিল এক অনুষ্ঠানের আয়োজন করেন। এ সময় বিভিন্ন ফুলে সজ্জিত ঘোড়ার গাড়িতে চেপে বিদায় জানানো হয়। অনুষ্ঠানে প্রাক্তনরা ছাড়াও বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। একই সময় ওই বিদ্যালয়ের অফিস সহায়ক শহীদুর রহমানকেও এভাবে বিদায় জানাতে দেখা যায়।

প্রধান শিক্ষক মোশারফ হুসেনের সভাপতিত্বে ও প্রাক্তন শিক্ষার্থী ডা. মাহবুব হাসান এবং আসাদুর রহমানের পরিচালনায় শিক্ষক মোহাম্মদ মোশাররফ হোসাইনকে ফুলেল শুভেচ্ছায় সংবর্ধিত করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বিদায়ী শিক্ষকের বিভিন্ন স্মৃতিচারণ করেন।

বিদায়ী শিক্ষক মোহাম্মদ মোশাররফ হোসাইন বলেন, আজকে আমাকে দেওয়া এ সংবর্ধনা-সম্মান বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকার সব শ্রেণি পেশার মানুষকে উৎসর্গ করলাম। আপনাদের ভালোবাসায় আমি ধন্য। এ সম্মান আজীবন মনে রাখব। বিদায় নিচ্ছি ঠিকই, কিন্তু আমার মন আজীবন আপনাদের সেবক হয়েই থাকবে।

প্রসঙ্গত, ১৯৯২ সালের ১ জানুয়ারি ওই বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেছিলেন মোহাম্মদ মোশাররফ হোসাইন। দীর্ঘ ৩২ বছর শিক্ষকতা শেষে গত বছরের ৩১ অক্টোবর অবসরে যান তিনি।

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ