শনিবার   ১৫ জুন ২০২৪ || ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকাশিত: ০৬:২৮, ১৩ সেপ্টেম্বর ২০২৩

চলন্ত লঞ্চে কন্যার জন্ম, আজীবন যাতায়াত ফ্রি

চলন্ত লঞ্চে কন্যার জন্ম, আজীবন যাতায়াত ফ্রি

চাঁদপুরে এম.ভি.ময়ূর-১০ নামে যাত্রীবাহী লঞ্চে একটি ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দিলেন এক নারী। মঙ্গলবার রাত ১টা ৫৫ মিনিটে চলন্ত লঞ্চে একটি ফুটফুটে কন্যাসন্তান জন্ম দেন ওই নারী। খবরটি পরলে পুরো লঞ্চে একটি আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয়। খুশিতে ওই শিশুর পরিবারের জন্য আজীবন লঞ্চে যাতায়াত ফ্রি করার ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ।

ময়ূর লঞ্চের সুপারভাইজার আবু সাঈদ জানান, মঙ্গলবার রাত সোয়া ১২টার দিকে ঢাকার উদ্দেশ্যে চাঁদপুর লঞ্চঘাট ছেড়ে যায় লঞ্চটি। লঞ্চের ২০৮ নম্বর কেবিনটি ভাড়া নেন ওই দম্পতি। লঞ্চটি কিছুদূর যেতেই রাত ১টা ৩৫ মিনিটে ওই কেবিন থেকে চিৎকারের আওয়াজ ভেসে আসে। কেবিন বয় কেবিনে গিয়ে দেখেন এক নারী প্রসব ব্যথায় চিৎকার করছেন। পাশে রয়েছেন তার স্বামী। পরে এক ধাত্রী এগিয়ে এলে রাত ১টা ৫৫ মিনিটে একটি ফুটফুটে কন্যাসন্তান ওই জন্ম দেন ওই নারী। এই খবর লঞ্চে ছড়িয়ে যাওয়ার পর পুরো লঞ্চে আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয়।

তিনি আরো বলেন, খুশিতে ওই শিশুর পরিবারের জন্য আজীবন লঞ্চে যাতায়াত ফ্রি করার ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। তবে খুশিতে তাদের নাম ঠিকানা রাখা হয়নি। তাদের বাড়ি ফরিদগঞ্জ উপজেলায় এতটুকুই জানা গেছে। পরে ঢাকা সদর ঘাটে তাদেরকে নামিয়ে দেওয়া হয়েছে। 

ওই নবজাতকের বাবা জানান, চাঁদপুরের ফরিদগঞ্জ থেকে ঢাকার একটি বড় হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য ময়ূর-১০ লঞ্চে উঠেন তারা। লঞ্চেই আল্লাহর রহমতে ফুটফুটে কন্যাসন্তানের জন্ম হয়েছে। পরে সবাইকে মিষ্টি খাওয়ায় লঞ্চ কর্তৃপক্ষ।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

সর্বশেষ