বৃহস্পতিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২৪ || ১৬ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১০:৩১, ১৯ নভেম্বর ২০২৩

‘জয় বাংলা, জিতবে আবার নৌকা’ গানের নতুন সংস্করণের শুভমুক্তি

‘জয় বাংলা, জিতবে আবার নৌকা’ গানের নতুন সংস্করণের শুভমুক্তি
সংগৃহীত

‘টিম জয় বাংলা’র একদল তরুণ শিল্পীর বানানো ‘শেখ হাসিনার সালাম নিন/নৌকা মার্কায় ভোট দিন/জয় বাংলা/জিতবে আবার নৌকা’ গানটির নতুন সংস্করণ মুক্তি পেয়েছে।

গানটি একাদশ জাতীয় সংসদ নির্বাচেন ব্যাপক সাড়া ফেলে। প্রবল জনপ্রিয়তা পায় পুরো বাংলাদেশে। বিগত কয়েক বছরের উপজেলা নির্বাচন, সিটি করপোরেশন নির্বাচন, বিভিন্ন আসনের উপনির্বাচনসহ সকল নির্বাচনেই গানটির জনপ্রিয়তা ছিল সর্বোচ্চ।  তারই ধারাবাহিকতায় আওয়ামী লীগ সরকারের বিগত ৫ বছরের উন্নয়ন অগ্রযাত্রাকে তুলে ধরে গানটির নতুন সংস্করণ বানানো হয়েছে।

শনিবার দুপুরে কারওয়ান বাজারস্থ ভিশন-২০২১ টাওয়ার-১ এর ২য় তলার কনফারেন্স রুমে গানটির নতুন সংস্করণের শুভ উদ্বোধন ঘোষণা করেন আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল ও গানটির প্রযোজক ও গীতিকার তৌহিদ হোসেন। এসময় সঙ্গে ছিলেন গানটির শিল্পী ও সুরকার সরোয়ার ও জিএম আশরাফ, সংগীত পরিচালক ডিজে তনু ও এলএমজি বিটস।

অনুষ্ঠানে অসীম কুমার উকিল বলেন, গত নির্বাচনের আগে টিম জয় বাংলা’র এক দল সৃজনশীল তরুণ মিলে আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণার জন্য এ গানটি বানিয়েছিলো। যার মাধ্যমে উৎসবের আমেজ পেয়েছিলো নির্বাচনী প্রচারণা।  এবার সরকারের উন্নয়ন অগ্রযাত্রাকে তুলে ধরে নতুন সংস্করণ বানিয়েছে তারা।  গতবারের ন্যায় এবারও নতুন গানটি সাধারণ মানুষের মধ্যে ব্যাপক সাড়া ফেলবে বলে আমার বিশ্বাস।  আর সারা দেশে আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহবান জানাতে চাই- এবারের নির্বাচনী প্রচারণাতে যেন তারা নতুন এ গানটি ব্যবহার করেন।  

গতবারের মতো এবারও গানটি শেখ হাসিনাকে উৎসর্গ করেছি জানিয়ে গীতিকার এবং প্রযোজক তৌহিদ হোসেন বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে আওয়ামী লীগের প্রচারণার জন্য নিজেদের উদ্যোগে এই গানটি তৈরি করেছিলাম আমরা। প্রথম গানটির মাধ্যমে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি আওয়ামী লীগের বিভিন্ন সাফল্য তুলে ধরার চেষ্টা করেছি। আর এবারের নতুন সংস্করণে প্রধানমন্ত্রীর উন্নয়ন অগ্রযাত্রা, পদ্মা সেতু, মেট্রোরেল, মহামারি করোনা জয়ের বিয়য়গুলো তুলে ধরার চেষ্টা করেছি।

সূত্র: একুশে ETV

সর্বশেষ

জনপ্রিয়

শিরোনাম

ফুলছড়িতে শিক্ষায় জেন্ডার বাজেট বিষয়ক আলোচনা সভাগাইবান্ধার সুন্দরগঞ্জে চার পুলিশ হত্যা দিবস পালিতসরকারিভাবে বড় ইফতার পার্টি আয়োজন না করার নির্দেশ প্রধানমন্ত্রীরগাইবান্ধার পুলিশ সুপারকে পিপিএম পদক পরিয়ে দেন প্রধানমন্ত্রীজ্বালানি ঘাটতি প্রশমিত করতে অফশোর গ্যাস উত্তোলন বেছে নিয়েছে সরকারহালান্ডের ৫ গোলের ম্যাচে কোয়ার্টারে সিটিসাদুল্লাপুরে পালিত হলো জাতীয় স্থানীয় সরকার দিবস-২০২৪গাইবান্ধায় পালিত হলো জাতীয় পরিসংখ্যান দিবস-২০২৪গাইবান্ধায় পালিত হলো জাতীয় স্থানীয় সরকার দিবসদুটি হেলিকপ্টার পাচ্ছে পুলিশগ্রামের মেধাবীদের জন্য বিশ্বমানের শিক্ষার পরিবেশ করা হবে: আইসিটিপ্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় বিমান প্রধানের সাক্ষাৎ