• বুধবার   ০৮ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৪ ১৪২৭

  • || ১৭ জ্বিলকদ ১৪৪১

৫২

মোহনপুরে করোনা প্রতিরোধে কাজ করছে প্রশাসন ও সেনাবাহিনী

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

রাজশাহীর মোহনপুরে নিরাপদ দুরত্ব বজায় রাখার জন্য সড়ক-মহাসড়কের সাথে অন্য জেলার সংযোগ বিচ্ছিন্ন করে লক ডাউনের আওতায় এনেছে মোহনপুর থানা পুলিশ। এছাড়াও উপজেলার বিভিন্ন এলাকায় জন সমাগম বন্ধ সামাজিক দুরত্ব নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কঠোর অবস্থান লক্ষ্য করা গেছে। মাইকিং করে আগে থেকেই বন্ধ করে দেওয়া হয়েছে সকল হাটবাজার। প্রতিনিয়ত সরসসরি মনিটরিং করছেন মোহনপুর নির্বাহী অফিসার সানওয়ার হোসেন এবং থানার ওসি মোস্তাক আহমেদ।

তবে স্থানীয় প্রশাসনের পাশাপাশি মোহনপুর বাগমারা উপজেলার দায়িত্বপ্রাপ্ত রিসপনসিবল অফিসার লেফটেন্যান্ট আরমান সঙ্গীয় সেনা সদস্যরা উপজেলার বিভিন্ন এলাকায় সামাজিক দুরত্ব নিশ্চিত, ঘরে থাকার জন্য মাইকিং, যানবাহনে জীবানু নাশক স্প্রে, ত্রান বিতরণ কার্যক্রমসহ হোম কোয়ারেন্টাইনে থাকা মানুষের বাড়ী গিয়ে খোজ নেওয় ও উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে করোনা রোগীদের জন্য প্রস্তুত আইসোলেশন কর্ণার পরিদর্শণ করেন। জনসমাগম রোধে পুলিশের পাশাপাশি তাদেরকে কাজ করতে দেখা গেছে।

অন্যদিকে, সংকটময় সময়ে মসজিদে জামায়াতে নামাজ আদায় না করতে মুসল্লিদের নির্দেশ দেয়া হয়েছে। সরকারী বিধি নিষেধ সকলকে মেনে চলার অনুরোধ জানিয়েছেন উপজেলা প্রশাসন। ওসি মোস্তাক আহম্মেদ বলেন, মোহনপুর থানার যানবাহন শাখার ট্রাফিক বিভাগের সার্জেন্ট,টিএসআই ও থানা পুলিশের অফিসার ফোর্স নিয়ে রাজশাহী-নওগাঁ মহাসড়কের কামারপাড়া মোড়ে দুই জেলার মধ্য সড়কে যানবাহন চলাচল বন্ধ করা হয়েছে। বিনা প্রয়োজনে রাস্তায় চলাচল যাহবাহন আটক করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সানওয়ার হোসেন বলেন, সরকারী আদেশ অমান্য করে যারা বিনা প্রয়োজনে বাড়ীর বাইরে বের হওয়া লোকজনকে বাড়ীতে পাঠিয়ে দেওয়া হচ্ছে। করোনা সংক্রমন ও প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় রাখা বিভিন্ন বাজার মনিটরিংসহ প্রতিটি জনগনের খোজ নেওয়া হচ্ছে।

এলাকাবাসীর প্রতি তাঁর বার্তা ঘরে থাকুন,সুস্থ থাকুন। করোনা সংক্রমনরোধ করতে ঘরে থেকে প্রশাসনকে সাহায্য করুন।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর