শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:৪৬, ১৩ জানুয়ারি ২০২০

হাইমচর উপজেলা পরিষদ নির্বাচন আজ: চলছে ভোট গ্রহণ

হাইমচর উপজেলা পরিষদ নির্বাচন আজ: চলছে ভোট গ্রহণ

চাঁদপুরের হাইমচর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার সকাল ৮টায় শুরু হয় ভোটগ্রহণ। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রতিটি কেন্দ্র ঝুঁকিপূর্ণ চিহ্নিত করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন সে জন্য সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচন কর্মকর্তারা।

চাঁদপুরে এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হচ্ছে। ভোট নিয়ে হাইমচরের মেঘনার দুর্গম চরাঞ্চল এবং সমতল এলাকায় গোলযোগ হয়। তাই অতীত অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এই ভোটযুদ্ধ সামাল দিতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। ইভিএম পদ্ধতি সাধারণ ভোটারদের কাছে পরিচিত না হওয়ার কারণে আগে থেকেই মক ভোটিং করা হয়েছে।

নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন এবং পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আটজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে ক্ষমতাসীন দলের নৌকা প্রতীক নিয়ে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী, ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির ইসহাক খোকন এবং আনারস প্রতীক নিয়ে আব্দুল মোতালেব জমাদার চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদ থেকে আব্দুল মোতালেব জমাদারকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

হাইমচরে মোট ভোটার ৮০ হাজার ২৩৪ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৪১ হাজার ৪১৭ জন এবং নারী ভোটার ৩৮ হাজার ৮১৭ জন। হাইমচরের ছয়টি ইউনিয়নের ৩১টি কেন্দ্রে এই প্রথম ইভিএমের মাধ্যমে ভোটাররা তাদের ভোটারধিকার প্রয়োগ করবেন। ভোটকক্ষ রয়েছে ২০০।

চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন বলেন, উপজেলার সব কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটগ্রহণ সম্পূর্ণ নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হচ্ছে। কোনোরকম অনিয়ম গ্রহণযোগ্য হবে না।

চাঁদপুর জেলা পুলিশের এসপি মাহবুবুর রহমান বলেন, সম্পূর্ণ নিরপেক্ষভাবে পুলিশ কেন্দ্রে অবস্থান করবে। ভোটে অনিয়ম  বিশৃঙ্খলার কোনো সুযোগ নেই।  

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু