শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১১:৫১, ৯ আগস্ট ২০২০

স্বাধীনতা বিরোধীরা দেশকে নিয়ে নানা ষড়যন্ত্রে লিপ্ত - স্মৃতি এমপি

স্বাধীনতা বিরোধীরা দেশকে নিয়ে নানা ষড়যন্ত্রে লিপ্ত - স্মৃতি এমপি

বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি বলেছেন বঙ্গমাতা ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পথ প্রদর্শক। বঙ্গমাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ রাজনৈতিক জীবনে অনুপ্রেরনা যুগিয়েছেন। বঙ্গমাতা বর্তমান ইতিহাসের এক মহিয়ষী নারী।৮ আগষ্ট (শনিবার) দুপরে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার আমলাগাছী ডি.ইউ বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের হলরুমে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবের ৯০তম জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

তিনি আরো বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৫ আগষ্ট ১৯৭৫ একদল বিপদগামী সেনা সদস্য হাতে স্ব-পরিবারে নিহত হন। ঘাতকরা সেদিন ছোট্র শিশু রাসেলকেও ক্ষমা করেনি। তারা সেদিন মনে করে ছিলো বঙ্গবন্ধুকে হত্যা করলে গোটা বাংলাদেশকে হত্যা করা হবে। কিন্তু পৃথিবির মানচিত্র থেকে মুছে যাবে বঙ্গবন্ধু’র নাম। ঘাতকদের সেই স্বপ্ন বাস্তবে প্রতিফলিত হয়নি। বঙ্গবন্ধুর খুনিদের বিচার করে জাতি আজ কলঙ্ক মুক্ত হয়েছে। সময়ের ব্যবধানে স্বাধীনতা বিরোধীরা দেশকে নিয়ে নানা ষড়যন্ত্রে লিপ্ত। এদের প্রতিহত করতে আওয়ামী লীগ দলীয় নেতাকর্মী ও সমর্থকদের সংঘবদ্ধ হয়ে কাজ করতে হবে। সভায় আরো বলেন জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে দেশ। দেশে করোনা কালীন সময়ে সরকার যথাযথ পদক্ষেপ গ্রহন করায় মৃত্যুর সংখ্যা কমছে।

উপজেলার আমলাগাছী ডি.ইউ বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের সভাপতি ড. মাহাবুর আলমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সাবেক ভিপি রফিকুল ইসলাম, এসএমবি আদর্শ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মমিনুল ইসলাম, অত্র প্রতিষ্ঠানে অধ্যক্ষ আব্দুস সালাম, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার প্রধান বিপ্লব, আজাদুল ইসলাম, বরিশাল ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক প্রভাষক শামীম মিয়া, মহদীপুর ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মহিউজ্জামান খোকন, আমলাগাছী ডি.ইউ বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের প্রভাষক সামছুজ্জামান মাহাবুব, শেপন রাণী, নন্দন কুমার, সোহেল প্রধান ও সাইফুল ইসলাম প্রমুখ। শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবের বিদেহী আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে এমপি মহোদয় প্রতিষ্ঠানের চত্ত¡রে একটি নারিকেল চারা রোপন করেন।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ