শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১০:২৫, ৪ আগস্ট ২০২০

সুন্দরগঞ্জে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপন করল বঙ্গবন্ধু ছাত্র পরিষদ

সুন্দরগঞ্জে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপন করল বঙ্গবন্ধু ছাত্র পরিষদ

সুন্দরগঞ্জে থানা প্রাঙ্গণ এলাকা সহ গুরুত্বপূর্ণ রাস্তার পাশে বৃক্ষরোপণ করেছে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার আহŸানে বাংলাদেশকে প্রাকৃতিক দূর্যোগ থেকে পরিত্রাণের জন্য মুজিব শতবর্ষে বাংলাদেশ আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠনকে ঘোষিত তিন মাস ব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় আজ সকালে বৃক্ষ রোপণ করেন উপজেলা বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সভাপতি মোঃ শরিফুল ইসলাম সাগর।

এ সময় উপস্থিত ছিলেন সুন্দরগঞ্জ পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম সরকার তিনি বৃক্ষ রোপন করার সময় বলেন বৃক্ষ রোপন করলে জীবনধারণ করার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ মৌলিক চাহিদা হল অক্সিজেন, যা আমাদের যোগান দেয় উদ্ভিদ। তাই জীবনের জন্য ও পরিবেশের জন্য উদ্ভিদকুলকে বাঁচিয়ে রাখতে বৃক্ষরোপণের বিকল্প নেই।

সুন্দরগঞ্জ থানার সুদক্ষ অফিসার ইনচার্জ আব্দুল­াহিল জামান এবং পরিদর্শক (তদন্ত) মোঃ বুলবুল ইসলাম উপস্থিত থেকে বৃক্ষরোপন কর্মসূচি পালন করে।

বৃক্ষ রোপন সময় সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল­াহিল জামান দেশ বাসীকে জানান প্রাণীকূল বেঁচে থাকার জন্য বৃক্ষ খুবই গুরুত্বপূর্ণ। বৃক্ষ মূলত পরিবেশ, আবহাওয়া ও জলবায়ুর ভারসাম্য বজায় রাখে।

বন্যা, খরা, ঝড়, টর্নেডো, জলোচ্ছ¡াস, ওজনস্তর ক্ষয়, ভূমিক্ষয়, জলবায়ু পরিবর্তন, শব্দদূষণ, মাটিদূষণ, পানিদূষণ, বায়ুদূষণ প্রতিরোধ করে।

এক কথায় প্রকৃতির অমূল্য ও প্রধান সম্পদ হচ্ছে বৃক্ষ। পৃথিবীকে বসবাসের উপযোগী করতে ও প্রাকৃতিক বিপর্যয়ের করাল গ্রাস থেকে দেশকে রক্ষা করতে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। তাই বৃক্ষরোপণ কার্যক্রমের মাধ্যমে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের আশপাশে, উঁচু-নিচু, পতিত জমি, রাস্তার পাশে, নদীর পাড়ে গাছ লাগানো অতীব গুরুত্বপূর্ণ

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু