শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১১:৩৫, ২৮ জুলাই ২০২০

সুন্দরগঞ্জে বিএস কোয়ার্টার উদ্ধার করে কৃষি পরামর্শ কেন্দ্র স্থাপন

সুন্দরগঞ্জে বিএস কোয়ার্টার উদ্ধার করে কৃষি পরামর্শ কেন্দ্র স্থাপন

গাইবান্ধার সুন্দরগঞ্জে অবৈধ দখলে থাকা বিএস কোয়ার্টারটি ১১ বছর পর উদ্ধার করে কৃষি পরামর্শ কেন্দ্র স্থাপন করা হয়েছে। জানা গেছে, উপজেলার চন্ডিপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন ৮ শতক জমিতে ওই ইউনিয়নে কর্মরত ব্লক সুপারভাইজারদের পরিবারসহ থাকা ও কৃষকদের পরামর্শ প্রদানের জন্য ১৯৮৯ সালের দিকে একটি বিএস কোয়ার্টার নির্মাণ করা হয়।

২০১০ সালে স্থানীয় বেকার যুবক রাশেদ খান মেনন কোন উপার্জনের পথ না পেয়ে ওই বিএস কোয়ার্টার দখলে নিয়ে 'চন্ডিপুর নতুন কুঁড়ি রেসিডেন্সিয়াল স্কুল' নামে একটি প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের পাঠদানসহ স্কুল পরিচালনা করতে থাকেন। 

সোমবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী লুতফুল হাসান অবৈধভাবে দখলে থাকা বিএস কোয়ার্টারটি দখল মুক্ত করে সেখানে ওই এলাকার কৃষকদের প্রয়োজনীয় পরামর্শ প্রদানের জন্য একটি 'কৃষক পরামর্শ কেন্দ্র' স্থাপন করেন। 

এ সময়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা সৈয়দ রেজা ই মাহমুদ, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মো. ফুল মিয়াসহ আরও অনেকে।

উপজেলা কৃষি কর্মকর্তা সৈয়দ রেজা ই মাহমুদ বলেন, 'উপজেলা নির্বাহী কর্মকর্তার সহায়তায় প্রায় ১১ বছর পর বিএস কোয়ার্টারটি দখল মুক্ত করে সেখানে একটি 'কৃষি পরামর্শ কেন্দ্র' চালু করা হয়েছে।'

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু