শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৪:৫৭, ২৮ মে ২০২০

সুন্দরগঞ্জে বজ্রপাতে ৭ গরুর মৃত্যু

সুন্দরগঞ্জে বজ্রপাতে ৭ গরুর মৃত্যু

গাইবান্ধার সুন্দরগঞ্জে পৃথক বজ্রপাতে ঘরবাড়ি ভষ্মিভূত হয়েছে। এ ঘটনায় ৭টি গৃহপালিত গরুর মৃত্যু ও ২ গরু আহত হয়েছে। জানা যায়, বুধবার দুপুরে উপজেলার হরিপুর ইউনিয়নে রাঘব গ্রামের মৃত আফরাজ আলীর পুত্র নয়া মিয়া তার গৃহপালিত ৮টি গরু পার্শ্ববর্তী ব্রহ্মপুত্র নদের চরে ঘাস খাওয়ানোর জন্য ছেড়ে দেন। এসময় হঠাৎ বৃষ্টি শুরু হলে ব্রজপাতে ঘনটা ঘটে। এতে ঘটনাস্থালেই ৬ গরু ও পরে আরও ১টিসহ ৭টি গরুর মৃত্যু হয়। আহত অপর গরুর অবস্থা আশঙ্কাজনক।

এদিকে, এরআগে ভোরে (বুধবার দিনগত) বেলকা ইউনিয়নে পূর্ব বেলকা গ্রামের (কদমতলাস্থ) মৃত বাবুজান শেখের পুত্র ছকিজল হকের বাড়িতে বজ্রপাতের ঘটনায় শয়নঘরসহ সবকিছুই ভষ্মিভূত হয়ে যায়। এ ঘটনায় ছকিজল হকের একটি গরুর গা ঝলসে গেলে তা পরে জবাই করে প্রতিবেশীদের মাঝে মাংস বিতরণ করা হয়। পৃথক পৃথকভাবে হরিপুর ইউপি সদস্য ফারুক হোসেন, চেয়ারম্যান নাফিউল ইসলাম সরকার জিমি, বেলকা ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিলুল্লাহ্ বজ্রপাতে ক্ষয়-ক্ষতির বিষয় নিশ্চিত করেন।

এছাড়া, বেলকা ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিলুল্লাহ্ সকালে বজ্রপাতে ক্ষতিগ্রস্থ ছকিজল হকের পরিবারে ব্যক্তিগত তহবিল থেকে ১ হাজার টাকা ও ইউনিয়ন পরিষদ থেকে ২০ কেজি চাল বরাদ্দ দিয়েছেন বলে জানা গেছে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু