শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৫:৩৮, ২৪ অক্টোবর ২০১৯

সাদুল্লাপুরে স্বনির্ভর ঋণের ১ কোটি টাকা অনাদায়ী

সাদুল্লাপুরে স্বনির্ভর ঋণের ১ কোটি টাকা অনাদায়ী

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার দুই ইউনিয়নে সোনালী ব্যাংকের বিতরণকৃত স্বনির্ভর ঋণের প্রায় ১ কোটি টাকা বকেয়া রয়েছে। স্বনির্ভর বাংলাদেশ এর আওতায় সোনালি ব্যাংক লিমিটেড সাদুল্লাপুর শাখা এসব ঋণ বিতরণ করেছে বলে জানা গেছে।

ব্যাংক সুত্রে জানা যায়, উপজেলার জামালপুর ও ফরিদপুর ইউনিয়নের গ্রামীণ মানুষদের আতœনির্ভরশীল করতে ৯০০ জনের মধ্যে ৯৪ লাখ টাকা বিতরণ করা হয়। ২০০৮ সালের দিকে স্বনির্ভর বাংলাদেশ নামের একটি প্রকল্পের মাধ্যমে এসব ঋণ বিতরণ করে শাখাটি। এরপর ওই প্রকল্পের আওতাধীন স্টাফরা না থাকায় ঋণের টাকাগুলো এ পর্যন্ত অনাদায়ী রয়েছে।

এদিকে বুধবার (২৩ অক্টোবর) দুপুরে জামালপুর ইউনিয়নের চিকনী (পূর্বপাড়া) গ্রামের আব্দুল মাজেদ মিয়ার বাড়িতে উঠানে স্বণির্ভর ঋণ আদায় ক্যাম্প করা হয়। এ ক্যাম্পে ব্যাংক কর্মকর্তারা ঋণ গ্রহীতাদের খেলাপী ঋণ বিষয়ে অবহিত করেন এবং তা পরিশোধের জন্য তাগাদা দেন।

সোনালি ব্যাংক লিমিটেড সাদুল্লাপুর শাখা ম্যানেজার (প্রিন্সিপাল অফিসার) মো. কামরুজ্জামান জানান, ওইসব ঋণ গ্রহীতাদের খেলাপী ঋণ আদায়ে মাঠ পর্যায়ে ক্যাম্পেইন করা হচ্ছে। বকেয়া ঋণগুলো আদায়ে প্রচেষ্টা অব্যাহত আছে। ঋণ গ্রহীতাদের বাড়ির উঠানে ঋণ আদায় ক্যাম্প চলমান থাকবে বলে জানান তিনি।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ