শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৯:০৮, ৮ মে ২০২০

সাদুল্লাপুরে ধান কিনতে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন

সাদুল্লাপুরে ধান কিনতে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন

গাইবান্ধার সাদুল্লাপুরে সরকারীভাবে কৃষকদের কাছ থেকে নায্য মূল্যে বোরো ধান ক্রয়ে দূর্নীতি, স্বজনপ্রীতি ও সিন্ডিকেট রোধে লটারীর মাধ্যমে প্রকৃত কৃষক নির্বাচন করা হয়েছে।

বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব সাহারিয়া খান বিপ্লব ও উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. নবীনেওয়াজ আনুষ্ঠানিকভাবে এই কৃষক নির্বাচনের লটারী কর্মসূচির উদ্বোধন করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ খাজানুর রহমান, উপজেলা খাদ্য কর্মকর্তা মো. মোফাখ্খারুল ইসলাম, উপজেলা আ’লীগের সহ-সভাপতি প্রভাষক আব্দুল জলিল সরকার, প্রেসক্লাবের সভাপতি তাজুল ইসলাম রেজা, সাদুল্লাপুর খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা অনিমেষ কুমার সরকার, উপজেলা কৃষকলীগের সভাপতি জহুরুর ইসলাম, উপজেলার ১১ ইউনিয়নে কর্মরত উপ-সহকারী কৃষি কর্মকর্তাগন প্রমূখ উপস্থিত ছিলেন।

উপজেলা খাদ্য কর্মকর্তা মো. মোফাখ্খারুল ইসলাম জানান, উপজেলার দুইটি সরকারী খাদ্য গুদামে ২ হাজার ১শ’ ২০ মেট্রিক টন বোরো ধান ক্রয়ের জন্য ২ হাজার ১শ’ ২০ জন কৃষক লটারীর মাধ্যমে নির্বাচন করা হয়। প্রতিজন কৃষকের নিকট থেকে প্রতি কেজি ২৬ টাকা দরে এক মেট্রিকটন করে বোরো ধান ক্রয় করা হবে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু