বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৩ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৭:১০, ২৫ মার্চ ২০২০

সাদুল্যাপুরের চারজনের নমুনা সংগ্রহ করেছে আইইডিসিআর

সাদুল্যাপুরের চারজনের নমুনা সংগ্রহ করেছে আইইডিসিআর

প্রাণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণ আতঙ্কে কোয়ারেন্টাইনে থাকা গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার হবিবুল্লাপুর গ্রামের চারজনের নমুনা সংগ্রহ করেছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এর ঢাকার চিকিৎসক দল।

মঙ্গলবার সকালে তারা ওই চারজনের নমুনা সংগ্রহ করেন। সাদুল্যাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকলে অফিসার ডা. সুরঞ্জন কুমার বলেন, আইইডিসিআরের চিকিৎসক ডা. হাসান এবং ডা. কামরুল ইসলামের নেতৃত্বে চার সদস্যের চিকিৎসক দল ওই চারজনের নমুনা সংগ্রহ করে নিয়ে গেছেন। এখন রিপোর্ট পেলে জানা যাবে কোয়ারেন্টাইনে থাকা ওই চারজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন কি না।  

এদিকে সাদুল্যাপুর বণিক সমিতির পক্ষ হতে সাদুল্যাপুরে ব্যবসা প্রতিষ্ঠান খোলা এবং বন্ধ রাখার বিষয়ে কিছু সিন্ধান্ত নেওয়া হয়েছে। সাদুল্যাপুর বণিক সমিতির সভাপতি শফিউল ইসলাম স্বপন জানান, মঙ্গলবার থেকে প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকবে। আর বিকাল ৫ টার পর শুধু ওষুধের দোকান, কাঁচা বাজার আর ফাস্টফুড জাতীয় খাবারের দোকান খোলা থাকবে। তবে খাবারের দোকানের মধ্যে চায়ের দোকান বা হোটেল রেস্তোরাঁ পড়বে না। 

সাদুল্যাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুদ রানা জানান, উপজেলার বনগ্রাম ইউনিয়নের হবিবুল্লাপুর গ্রামে যে বাড়িতে বিয়ের অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র প্রবাসী দুই আত্মীয় এসেছিলেন সেই বিয়ের অনুষ্ঠানের ভিডিও চাওয়া হয়েছে। কারা কারা বিবাহ অনুষ্ঠানের দাওয়াতে অংশগ্রহণ করেছেন তাদের তালিকাও চাওয়া হয়েছে। কিন্তু তারা এখনো পর্যন্ত সেগুলো সরবারাহ করতে পারেনি। আমার চেষ্টা করছি সবকিছু সংগ্রহ করার জন্য। এগুলো পেলে জানা যাবে ওই বাড়িতে কতগুলো মানুষ বিয়ের অনুষ্ঠানে এসেছিলেন।   

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ