শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৩:৫৭, ১ নভেম্বর ২০২০

সাঘাটায় নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

সাঘাটায় নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

সাঘাটা উপজেলার হলদিয়া ইউনিয়নের চিনিরপটল এলাকার যমুনা নদীতে দু’দিনব্যাপী বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ৮ম নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই নৌকা বাইচ প্রতিযোগিতার সমাপনী দিনে গতকাল শনিবার জেলার বিভিন্ন এলাকাসহ বাইরের জেলা থেকে আসা মোট ১৮টি নৌকা অংশ নেয়।

নৌকা বাইচ চলাকালে যমুনা নদীর পাড়ে হাজার হাজার উৎসুক দর্শক এতদাঞ্চলের গ্রামীণ ঐতিহ্য এই নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করে। হলদিয়া ইউনিয়নের চেয়ারম্যান ইয়াকুব আলীর সার্বিক ব্যবস্থাপনায় এই নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। নৌকা বাইচ প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ ফজলে রাব্বি মিয়া এমপি। অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন ছালেক সোলার পাওয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ ছালেক উদ্দিন।

নৌকা বাইচ উদযাপন কমিটির সভাপতি ও ঘুড়িদহ ইউপি জাকির হোসেনের সভাপতিত্বে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান সরকার আতা, সাঘাটা উপজেলা চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর কবীর, সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিউদ্দিন জাহাঙ্গীর, সাঘাটা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হুদা দুদু, সাধারণ সম্পাদক আব্দুল হামিদ সরকার বাবু, সাঘাটা থানা অফিসার ইনচার্জ মোঃ বেলাল হোসেন, অধ্যক্ষ সাইদুর রহমান, উপজেলা প্রকৌশলী ছাবিউল ইসলাম, ফুলছড়ি থানা ইনচার্জ কাওছার আলী, জেলা পরিষদ সদস্য সাখাওয়াত হোসেন, সাংবাদিক আবু তাহের প্রমুখ।

শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি প্রতিযোগিতার প্রথম বিজয়ীকে একটি মটর সাইকেল, দ্বিতীয় বিজয়ীকে একটি ফ্রিজ এবং তৃতীয় বিজয়ীকে একটি এলইডি টিভি তাদের হাতে তুলে দেন। উল্লেখ্য, প্রতিবছরই একই স্থানে এই নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ