শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৫:০২, ১৮ নভেম্বর ২০২০

সাঘাটায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বিনামুল্যে সার বীজ বিতরণ

সাঘাটায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বিনামুল্যে সার বীজ বিতরণ

গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২০-২১ অর্থবছরের প্রাকৃতিক দূর্যোাগের কারণে রবি মৌসুমে গম, সরিষা, সূর্য্যমুখী, চিনাবাদাম, মসুর, খেসারী, টমেটো, মরিচ, ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষতিগ্রস্ত কৃষকদের পূণর্বাসন কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গাইবান্ধা জেলা প্রশাসক আব্দুল মতিন ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আব্দুল মতিন বলেন ,বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার, কৃষক বাঁচলে দেশ বাঁচবে। এই চিন্তা চেতনায় এবং উপাদনমুখী চাষাবাদে কৃষকদের আরো বেশী আগ্রহী করে তোলার লক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপি বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষতি পুষিয়ে দেওয়ার জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের কৃষি প্রণোদনার ব্যবস্থা করেছেন। চলমান এই ধারাবাহিকতায় সাঘাটা উপজেলায় এসব সার ও বীজ প্রদান করা হচ্ছে।

১৭ নভেম্বর মঙ্গলবার সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার মহিউদ্দিন জাহাঙ্গীরের সভাপতিত্বে উপজেলা পরিষদ হল রুমে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম বিপ্লব, উপজেলা কৃষি কর্মকর্তা সাদেকুজ্জামান, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক নাছিরুল আলম স্বপন, এসএপিপিও ওয়ালিউর রহমান, এসএএও কামরুজ্জামান, হাসানুর রহমান, তাওদীক ইমাম প্রমুখ। অনুষ্ঠানে শেষে ক্ষতিগ্রস্ত ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন করেন জেলা প্রশাসক। এরপর দিনব্যাপী উপজেলা তালিকা ভুক্ত কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু