শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৫:৪৪, ৩০ মার্চ ২০২০

শেষ পর্যন্ত বাতিলই হচ্ছে আইপিএল?

শেষ পর্যন্ত বাতিলই হচ্ছে আইপিএল?

করোনাভাইরাসের থাবায় এবারের আইপিএল পিছিয়ে দেওয়া হয়েছিল। এরপর থেকে এবারের আসর বাতিল হওয়ার শংকা দেখা দেয়। এখনও আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা না আসলেও করোনাভাইরাসের থাবায় পরিস্থিতি যে দিকে যাচ্ছে, তাতে সম্ভবত বাতিলের দিকেই এগোচ্ছে আইপিএল। দেশটির সরকার ও ক্রীড়া মন্ত্রণালয় ভিসার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিলেই বোর্ডও আইপিএল নিয়ে আনুষ্ঠনিক ঘোষণা হবে বলে শোনা যাচ্ছে।

১৫ এপ্রিল পর্যন্ত সমস্ত দেশের ভিসা বাতিল করে দিয়েছে ভারত সরকার। ভিসা না পেলে বিদেশি ক্রিকেটাররা আসতে পারবেন না।এতে সৌন্দর্য হারাবে আইপিএল। ১৫ এপ্রিলের পরেও যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে, এমন কোনো নিশ্চয়তা নেই এখনও পর্যন্ত। প্রতিদিনই সারা বিশ্বের মতো ভারতেও করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। মারাও যাচ্ছে প্রতিদিন। পুরো দেশে ২১ দিনের লকডাউন চলছে। এ রকম অবস্থায় আইপিএল হওয়ার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। 

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী অবশ্য কাঁটছাট করে আইপিএল আয়োজনের আশা দেখিয়েছিলেন। কিন্তু ইন্ডিয়ান এক্সপ্রেসকে আইপিএল কমিটির এক শীর্ষ কর্মকর্তা বলেছেন, 'চলতি বছর আইপিএল হবে না। আগামী বছর যথাসময়ে অনুষ্ঠিত হবে। দেশের কী অবস্থা তা আমরা সবাই জানি। এই পরিস্থিতিতে কেউ ঝুঁকি নেবে না। স্টেডিয়ামে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব নয়। ফলে পরের বছরই হয়তো আইপিএল হবে।'

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ