শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৬:২৭, ১৫ জানুয়ারি ২০২১

শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ আরো পরিচ্ছন্ন-স্মার্ট হবে: কাদের

শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ আরো পরিচ্ছন্ন-স্মার্ট হবে: কাদের

শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে আরো পরিচ্ছন্ন, আধুনিক গণতান্ত্রিক এবং স্মার্ট দল করা হবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ের সময় মন্ত্রী এ কথা জানান। 

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ আরো পরিচ্ছন্ন, আধুনিক গণতান্ত্রিক এবং স্মার্ট দলে রুপান্তর করতে চাই। 

তিনি আরো বলেন, অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চার ভীত আরো মজবুত করতে আওয়ামী লীগ সচেষ্ট। দেশের রাজনৈতিক দলসমূহের মধ্যে আওয়ামী লীগেই অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চার সুযোগ সবচেয়ে বেশি। 

সেতুমন্ত্রী বলেন, অতীতের ধারাবাহিকতায় নির্বাচন কমিশনকে গণতন্ত্র চর্চায় সর্বাত্মক সহযোগিতা দেবে সরকার। এটা সরকারের দায়িত্ব। 

তিনি বলেন, পৌরসভা নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটাধিকার প্রয়োগ করার লক্ষ্যে নির্বাচন কমিশন সব প্রস্তুতি সম্পন্ন করেছে। ইভিএম পদ্ধতিতে শতকরা ৬০ ভাগের বেশি ভোট পড়ে, যা অত্যন্ত ইতিবাচক।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের কেন্দ্রসহ অন্যান্য পর্যায়ে বিভিন্ন কমিটি, উপকমিটি গঠন হয়েছে। এসব ঘোষিত কমিটির বিষয়ে কেউ কেউ সংক্ষুব্ধ হলে বা কারো অভিযোগ থাকলে দলের গঠনতন্ত্র অনুযায়ী আপিলের সুযোগ থাকবে। আবার কারো কমিটির বিষয়ে যেকোনো অভিযোগ ধানমন্ডিতে নির্বাচনী ট্রাইবুনালে জমা দেয়া যাবে। 

সেতুমন্ত্রী বলেন, প্রকৃতপক্ষে সরকার কল্যাণকর কাজ করছে বলেই শেখ হাসিনাকে বারবার সরকার পরিচালনার দায়িত্ব দিচ্ছে জনগণ। কিন্তু বিএনপির সব কর্মসূচি রাষ্ট্র ও জনগণের বিপক্ষে। 

তিনি আরো বলেন, যারা হা-না ভোটের মাধ্যমে ভোট ডাকাতি শুরু করেছিল, রাতের বেলায় কারফিউ জারির মাধ্যমে  গণতন্ত্র শিখিয়েছিল তাদেরকে জণগণ এখনো ক্ষমা করেনি। আর ক্ষমা করেনি বলেই বিএনপি ক্রমশ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিএনপি আন্দোলন ও নির্বাচনে বারবার প্রত্যাখ্যাত হয়েছে। ব্যর্থতার প্রতিশোধ হিসেবে দেশের মানুষকে জীবন্ত পুড়িয়ে মেরেছে। মানুষের ঘরবাড়িও তাদের নেতাকর্মীরা পুড়িয়েছে। 

পৌরসভায় প্রার্থী বদলের ব্যাপারে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, চতুর্থ ধাপের পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়নের ক্ষেত্রে নরসিংদী পৌরসভার ঘোষিত প্রার্থীর বিরুদ্ধে আইনগত অভিযোগ থাকায় দলীয় প্রার্থী পরিবর্তন করা হয়েছে। সেখানে দলের পক্ষ থেকে নতুন প্রার্থী দেয়া হয়েছে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ