বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৯:১৯, ৩০ এপ্রিল ২০২০

শিগগিরই সবার জন্য উন্মুক্ত হচ্ছে মক্কা-মদিনা!

শিগগিরই সবার জন্য উন্মুক্ত হচ্ছে মক্কা-মদিনা!

আমি মুসলিম উম্মাহর জন্য সুসংবাদ ঘোষণা করছি যে, শিগগিরই জনসাধারণের জন্য হারামাইন তথা মক্কার মসজিদে হারাম (কাবা শরিফ) এবং মদিনার মসজিদে নববি খুলে দেয়া হবে। এভাবেই সর্বশেষ সুসংবাদ ঘোষণা করেছেন শায়খ সুদাইসি। হারামাইনডটইনফো এ সংবাদ প্রকাশ করে।

দুই পবিত্র মসজিদের প্রধান ড. শায়খ আব্দুর রহমান সুদাইসি ঘোষণা করেন, শিগগিরই পবিত্র কাবা শরিফ তাওয়াফ ও দুই মসজিদে নামাজ আদায়ে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।

আগের মতোই মুসলিম উম্মাহ দুই পবিত্র মসজিদে ইবাদত-বন্দেগি, তাওয়াফ ও জিয়ারত করে আনন্দ ও আত্মতৃপ্তি অনুভব করবে। আমরা মহামারি করোনার প্রাদুর্ভাব থেকে সহজেই মুক্তি পাবো ইনশাআল্লাহ। আমরা আল্লাহর কাছে করোনা থেকে মুক্তি পেতে দোয়া করবো।

শায়খ সুদাইসির এ ঘোষণার ফলে মুসলিম উম্মাহ পবিত্র কাবা শরিফ তাওয়াফ, প্রিয় নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের রওজা জিয়ারত ও তাঁর প্রতি দরূদ পাঠ এবং উভয় মসজিদে নামাজ পড়ে অশান্ত হৃদয়কে শান্ত করতে পারবে।

মহান আল্লাহ তাআলা আমাদের মহামারি করোনা থেকে মুক্তি দেবেন।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে পবিত্র দুই মসজিদে এ বছর ১০ রাকাআত তারাবি আদায় করা হচ্ছে। এ ছাড়া বন্ধ রয়েছে মক্কা-মদিনার ঐতিহ্যবাহী ইফতার আয়োজন।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...