শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৭:১৮, ৩ এপ্রিল ২০২০

মেসিদের পথে অ্যাটলেটিকো মাদ্রিদও

মেসিদের পথে অ্যাটলেটিকো মাদ্রিদও

করোনা পরিস্থিতি মোকাবিলায় ইউরোপিয়ান ফুটবল ক্লাবগুলো খেলোয়াড় এবং কোচদের বেতন কাটার দিকে ঝুঁকেছে। এরই মধ্যে জার্মানির দুই বড় ক্লাব বায়ার্ন মিউনিখ ও বরুশিয়া ডর্ট্মুন্ড, ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাস এবং স্পেনের চ্যাম্পিয়ন বার্সেলোনার খেলোয়াড়দের বেতন কাটার সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।

এদের মধ্যে বার্সেলোনার খেলোয়াড়দের বেতনের ৭০ শতাংশ কেটে রাখার সিদ্ধান্ত নেয়ার আগে হয়েছে বেশ নাটকীয়তা। খবর বেরোয়, বার্সার খেলোয়াড়রা নিজেদের বেতন ছাড়তে রাজি নন। অনেকেই নাকি আবার বেতন কাটা হলে ক্লাবই ছেড়ে দেয়ার হুমকি দিয়েছেন।

কিন্তু পরে ক্লাবের সিদ্ধান্ত মেনে নিয়ে দলের অধিনায়ক লিওনেল মেসি জানান, শুধু নিজেদের বেতনই ছেড়ে দেবেন না, ক্লাবের সঙ্গে সংশ্লিষ্ট কর্মচারীরা যেন পুরো বেতন পান, সেজন্য বাড়তি সাহায্যও করতে চান তারা। এমন বার্তা সকলের বাহবা কুড়ায়।

মেসিদের দেখাদেখি এই একই পথে হাঁটল আরেক স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদও। তারাও ক্লাব সংশ্লিষ্ট কর্মচারীদের শতভাগ বেতন পরিশোধ করার জন্য খেলোয়াড় এবং কোচদের বেতনের ৭০ শতাংশ কেটে রাখার সিদ্ধান্ত নিয়েছে।

মাঠে খেলেন না, এমন প্রায় ৪৩০ জন কর্মচারী রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ ক্লাবে। খেলোয়াড়দের কেটে রাখা বেতনের অর্থ দিয়ে সেসব কর্মচারীদের বেতনের পুরোটাই পরিশোধ করা হবে বলে জানিয়েছে স্প্যানিশ ক্লাবটি। এক্ষেত্রে অর্ধেক অর্থ আসবে খেলোয়াড়দের বেতন থেকে এবং বাকি অর্ধেক দেবেন ক্লাবের প্রধান নির্বাহী এবং পরিচালকেরা।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু