মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪ || ৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১২:৩৫, ৫ আগস্ট ২০২০

মুখ খুললেন কারিনা

মুখ খুললেন কারিনা

বলিউড অন্দরে স্বজনপোষণ আর ইনসাইডার-আউটসাইডার বিতর্ক চলছেই। বিশেষ করে অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর এই আলোচনা বেড়েই যাচ্ছে। অনেক পরিচালক-প্রযোজক নেট দুনিয়ায় আক্রমণের শিকার হয়েছেন।

বিতর্কটা শুরু করেন কঙ্গনা রানাউয়াত। তার মধ্যেই মঙ্গলবার নজরে আসে কারিনা কাপুরের একটি সাক্ষাৎকার, যেখানে কারিনা স্বজনপোষণের বিষয়টি নিয়ে মুখ খুলেছেন। বলিউডে কারিনা হচ্ছেন বিখ্যাত কাপুর পরিবারের সন্তান। সেই হিসেবে চতুর্থ প্রজন্মের প্রতিনিধি। খবর ইন্ডিয়া টাইমস।

বলিউডে কারিনার ২০ বছর হয়ে গেল। ২০০০ সালে তার প্রথম ছবি ‘রিফিউজি’ মুক্তি পায়। সেই প্রসঙ্গ টেনে এনে তিনি বলেন, ‘স্রেফ স্বজনপোষণের জোরে কুড়ি-একুশ বছর কাজ করা সম্ভব নয়। সুপারস্টারদের সন্তানদের একটা লম্বা তালিকা দিতে পারি যাদের ক্ষেত্রে এটা সম্ভব হয়নি।’

কারিনার ভাষ্য, লড়াই আমাকেও করতে হয়েছে। হ্যাঁ, সেই গল্পটা হয়তো অতটা চিত্তাকর্ষক নয়, যতটা সেরকম কারও যে পকেটে দশ টাকা নিয়ে ট্রেনে করে এখানে পৌঁছেছে, কিন্তু স্টার কিডদেরও টিকে থাকতে লড়াই করতে হয়। আসলে কে সফল হবে সেটা দর্শকই বিচার করে।

এই অভিনেত্রী উদাহরণ হিসেবে তুলে ধরেন শাহরুখ খান বা অক্ষয় কুমারের কথা। যারা কোনো খুঁটি ছাড়াই, কেবলমাত্র দর্শকদের সমর্থনের জোরেই বলিউডে জায়গায় করে নিয়েছেন। তিনি তালিকায় যোগ করেন আরও দুটি নাম- আয়ুষ্মান খুরানা বা রাজকুমার রাও।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়