শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৭:৫২, ২৩ জানুয়ারি ২০২১

মুক্তিযোদ্ধাদের তালিকা যাচাইয়ের শুনানির তারিখ ফের পেছালো

মুক্তিযোদ্ধাদের তালিকা যাচাইয়ের শুনানির তারিখ ফের পেছালো

দেশের প্রতি উপজেলায় বীর মুক্তিযোদ্ধাদের তালিকা যাচাই-বাছাইয়ের জন্য শুনানির তারিখ ফের পেছানো হয়েছে। পৌরসভা নির্বাচনের কারণে নির্ধারিত ৩০ জানুয়ারির পরিবর্তে আগামী ৬ ফেব্রুয়ারি এ শুনানি অনুষ্ঠিত হবে।

জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) মহাপরিচালক জহরুল ইসলাম রোহেল স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

এর আগে যাচাই-বাছাই কাজ ১৯ ডিসেম্বর হওয়ার কথা ছিল। পরে সেই তারিখ পরিবর্তন করে ৯ জানুয়ারি নির্ধারণ করা হয়। এরপর ৩০ জানুয়ারি। এখন ৯ জানুয়ারি তারিখও পরিবর্তন করা হয়েছে। 

চিঠিতে উল্লেখ করা হয়েছে, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল আইন, ২০০২ এর ৭ (ক) ধারা এর ব্যত্যয় ঘটিয়ে সুপারিশবিহীনভাবে প্রকাশিত বীর মুক্তিযোদ্ধাদের গেজেটসমূহকে নিয়মিতকরণের লক্ষ্যে যাচাই-বাছাইয়ের জন্য নির্ধারিত তারিখ ছিল আগামী ৩০ জানুয়ারি। কিন্তু ৩০ জানুয়ারি অনুষ্ঠিত যাচাই-বাছাইয়ের দিন দেশের কোনো কোনো স্থানে পৌরসভা নির্বাচন হবে। এজন্য যাচাই-বাছাই কার্যক্রম আগামী ৬ ফেব্রুয়ারি তারিখ অনুষ্ঠিত হবে।

চিঠিতে আরো উল্লেখ করা হয়, যেসব এলাকায় কোনো নির্বাচন অনুষ্ঠিত হবে না, সেসব স্থানে নির্ধারিত এক বা একাধিক তারিখে উক্ত যাচাই-বাছাই কার্যক্রম যথারীতি অনুষ্ঠিত হবে এবং জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের জারি করা এ সংক্রান্ত নির্দেশনা অনুসরণযোগ্য হবে।

উল্লেখ্য, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) অনুমোদন ছাড়া বীর মুক্তিযোদ্ধাদের প্রকাশিত বেসামরিক গেজেট যাচাই-বাছাইয়ের জন্যই এই কার্যক্রম হাতে নিয়েছে সরকার। প্রকৃত বীর মুক্তিযোদ্ধাদের তালিকা প্রকাশের অংশ হিসেবে এই যাচাই-বাছাই করা হচ্ছে। গত ৩ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের ৭১ তম সভায় এই যাচাই-বাছাইয়ের সিদ্ধান্ত নেয়া হয়।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু