শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১২:১০, ১৭ এপ্রিল ২০২১

মার্কিন পররাষ্ট্র দফতরের তহবিল অপব্যবহার করেছেন পম্পেও দম্পতি

মার্কিন পররাষ্ট্র দফতরের তহবিল অপব্যবহার করেছেন পম্পেও দম্পতি

সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও এবং তার স্ত্রী সুসান পররাষ্ট্র দফতরের তহবিল অপব্যবহার করেছেন বলে প্রমান পেয়েছে দেশটির একটি তদন্তকারী সংস্থা।

মার্কিন সরকারের তদন্তকারী সংস্থা স্টেট ডিপার্টমেন্টস অফিস অব ইন্সপেক্টর জেনারেল (আইওজি) পম্পেও দম্পতির বহু অনিয়ম খুঁজে পেয়েছে।

আইওজির এক বিবৃতিতে বলা হয়েছে, ১০০ বারেরও বেশি সময় পররাষ্ট্র দপ্তরের অর্থ-সম্পদ পম্পেও দম্পতি ব্যক্তিগত কাজে ব্যবহার  করেছেন। এমনকি পররাষ্ট্র দপ্তরের কর্মচারীদেরকে দিয়ে তারা ব্যক্তিগত কাজ করিয়েছেন।

মার্কিন পররাষ্ট্র দফতরের মহাপরিদর্শকের কার্যালয়ের ওই প্রতিবেদনে গত শুক্রবার এসব তথ্য জানানো হয়।  

এতে বলা হয়েছে,  পম্পেও দম্পতি অনেক সময় অফিসের জিনিসপত্র নিজেদের কাজে ব্যবহার করেছেন,  পররাষ্ট্র দপ্তরের বাইরের অনেক অনুষ্ঠানের পরিকল্পনা করেছেন,  এমনকি নিজেদের পোষা প্রাণীর দেখভাল এবং ক্রিসমাসের কার্ড পাঠানোর কাজে কর্মচারীদেরকে ব্যবহার করেছেন।

রিপাবলিকান দলের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আমলের সর্বশেষ পররাষ্ট্রমন্ত্রী হিসেবে গত ২০ জানুয়ারি পর্যন্ত মাইক পম্পেও দায়িত্ব পালন করেন। মার্কিন পররাষ্ট্র দফতরের মহাপরিদর্শকের কার্যালয়ের প্রতিবেদনে উঠে আসা তথ্য তার জন্য বড় ধরনের বিপর্যয়।

পম্পেও ও তার স্ত্রী মার্কিন পররাষ্ট্র দপ্তরের অর্থ-সম্পদ ব্যক্তিগত কাজে ব্যবহার করছেন বলে অভিযোগ ওঠার পর ২০১৯ সালের অক্টোবর মাস থেকে এই তদন্ত শুরু হয়।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু