শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ০৯:৫১, ১৭ নভেম্বর ২০১৯

মারা গেলন সুন্দরগঞ্জের সেই অগ্নিদগ্ধ গৃহবধূ আদুরী বেগম

মারা গেলন সুন্দরগঞ্জের সেই অগ্নিদগ্ধ গৃহবধূ আদুরী বেগম

সন্তানের স্বীকৃতি না পেয়ে ক্ষোভে-অভিমানে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করা গাইবান্ধার সুন্দরগঞ্জের সেই গৃহবধূ আদুরী বেগম মারা গেছেন। গতকাল শনিবার (১৬ নভেম্বর) দুপুরে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

স্বামীর কাছে স্ত্রী-সন্তানের স্বীকৃতি না পাওয়ায় আদুরী গত শনিবার (২ নভেম্বর) গভীর রাতে ক্ষোভে-অভিমানে গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। পরে এ ঘটনায় আশঙ্কাজনক অবস্থায় ওই গৃহবধূকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থার অবনতি হলে রমেক হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সূত্র জানায়, এক বছর পূর্বে মোবাইল-ফোনে কুঁড়িগ্রামের সদর উপজেলার আদুরী বেগমের সাথে পরিচয় হয় গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার রামধন গ্রামের জহুরুল ইসলামের ছেলে মিজানুর রহমানের। মিজানুর রহমান আগের স্ত্রী ও সন্তানের কথা গোপন রেখে আদুরী বেগমকে বিয়ে করে। বেশ কিছুদিন আদুরীর বাবার বাড়িতে যাওয়া আসা করে মিজানুর।

এরপর থেকে আদুরীর সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়। আদুরী খোঁজ নিয়ে জানতে পারে মিজানুর রহমানের স্ত্রী ও সন্তান রয়েছে। এরই মধ্যে আদুরী একটি সন্তান প্রসব করে। সন্তান ও স্ত্রীর দাবি নিয়ে গত ২ অক্টোবর রাতে মিজানুরের বাড়িতে আসে আদুরী।

মিজানুর ও তার পরিবারের লোকজন আদুরী এবং তার সন্তানকে মেনে নিতে অস্বীকৃতি জানায়। এমনকি তাদের বাড়ি থেকে বের করে দেয়ার চেষ্টা করে। এরই একপর্যায় আদুরী গাঁয়ে কিরোসিন ঢেলে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আবদুস সোবহান জানান, ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টাকারী গৃহবধূর মৃত্যু হয়েছে। মিজানুরের বাড়িতে লাশ আনার খবর পেয়ে আমরা পরির্দশন করেছি। অভিযোগ পেলে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তবে নিহত গৃহবধূর মা-বাবা আদুরীকে দেখতে আসেননি।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ