শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৩:২০, ১৩ নভেম্বর ২০১৯

ভিডিও কনফারেন্সে ৭টি বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ভিডিও কনফারেন্সে ৭টি বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দেশে শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত করতে ২৩টি উপজেলায় সাতটি বিদ্যুৎ কেন্দ্র ও ২৩টি বিশেষায়িত বিদ্যুতায়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২৩ উপজেলায় শতভাগ বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার লক্ষ্যে এই বিদ্যুৎ কেন্দ্রগুলোর উদ্বোধন করেন তিনি। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আগামী বছরের মধ্যে দেশের শতভাগ মানুষ বিদ্যুৎ সুবিধার মধ্যে আসবে।

৭টি বিদ্যুৎকেন্দ্র হলো আনোয়ারা ৩০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র, রংপুরে ১১৩ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র, কর্ণফুলী ১১০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র,  শিকলবাহা ১০৫ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র, পটিয়া ৫৪ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র, তেঁতুলিয়া ৮ মেগাওয়াট সোলার বিদ্যুৎ কেন্দ্র ও গাজীপুর ১০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র। 

এছাড়া শতভাগ বিদ্যুতায়নের আওতায় ২৩ উপজেলা হলো বগুড়ার গাবতলী, শেরপুর ও শিবগঞ্জ, চট্টগ্রামের লোহাগড়া, ফরিদপুরের মধুখালী, নগরকান্দা ও সালথা, গাইবান্ধার ফুলছড়ি, গাইবান্দা সদর ও পলাশবাড়ী, হবিগঞ্জ জেলার মাধবপুর ও নবীগঞ্জ, ঝিনাইদহের কালিগঞ্জ ও মহেশপুর, কিশোরগঞ্জের করিমগঞ্জ, নাটোর জেলার বড়াইগ্রাম, লালপুর ও সিংড়া, নেত্রকোনার বারহাট্টা ও মোহনগঞ্জ এবং পিরোজপুর জেলার ভান্ডারিয়া, কাউখালি ও ইন্দুরকানী।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ