শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৮:২০, ২০ ডিসেম্বর ২০১৯

ভরতখালীতে নবীন-প্রবীণ মেলা ও প্রীতি ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

ভরতখালীতে নবীন-প্রবীণ মেলা ও প্রীতি ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

গাইবান্ধার সাঘাটা উপজেলার ভরতখালীর সাকোয়া রেলওয়ে কলোনী মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও নবীন-প্রবীণ মেলা-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভরতখালী ইউপি চেয়ারম্যান ও সমৃদ্ধি ইউনিয়ন সমন্বয় কমিটির সভাপতি মো. সামছুল আজাদ শীতল।

রেডিও সারাবেলা’র স্টেশন ম্যানেজার মাহফুজ ফারুকের উপস্থাপনায় মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জাহাঙ্গীর কবীর। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. সহিদুল ইসলাম বিপ্লব, জেলা পরিষদ সদস্য মো. সামচ্ছুজোহা।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এসকেএস ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ের প্রোগ্রাম অফিসার রোকন উদ্দিন রোকন, ভরতখালীর সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী মশিউর রহমান প্রধান, প্রদীপ কুমার সরকার মৃনাল প্রমূখ। এসময় ভরতখালী ইউনিয়ন প্রবীণ কমিটির সহ-সভাপতি শফিউল ইসলাম কাদেরী প্রমুখ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে প্রবীণ ব্যাক্তিদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ করেন অতিথিরা।

এর পর মেলার মূল আকর্ষন গ্রামবাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহী খেলাধুলাকে নতুন প্রজন্মের কাছে নতুন করে তুলে ধরার লক্ষ্যে নবীন-প্রবীণদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় প্রীতি ক্রীড়া প্রতিযোগিতা।

গ্রাম বাংলার হারিয়ে যাওয়া জল কেলি, বধূদের টিপ পড়িয়ে দেওয়া, প্রমীলা ফুটবল, নবীন-প্রবীণ ফুটবলসহ নানা রকমের খেলার আয়োজন করা হয়। খেলাগুলোতে নবীন ও প্রবীন নারী-পুরুষরা এবং শিক্ষাসহায়তা কেন্দ্রের শিক্ষার্থীরা স্বস্তর্ফূতভাবে অংশগ্রহণ করে। এসময় এই ঐতিহ্যবাহী খেলা দেখার জন্য শত শত উৎসুক জনতা ভীড় জমান।

পিকেএসএফ-এর অর্থায়নে ও এসকেএস ফাউন্ডেশনের আয়োজনে সমৃদ্ধি কর্মসূচী এই প্রতিযোগিতার আয়োজন করে। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার দেয়া হয়। নবীন-প্রবীণ মেলাকে কেন্দ্র করে এলাকায় সাজ-সাজ রব পরে যায়। গ্রামীণ খেলায় মেতে উঠে এলাকার নবীন ও প্রবীণরা।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু