বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ || ৩ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৪:৩৬, ১৬ ডিসেম্বর ২০১৯

বিজয়ের উল্লাসে বর্ণিল সাজে রাজধানী

বিজয়ের উল্লাসে বর্ণিল সাজে রাজধানী

বিজয়ের রঙে জমকালো রূপে সেজেছে পুরো রাজধানী। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনাসহ ভবনে করা হয়েছে আলোকসজ্জা। সন্ধ্যার পর পরই লাল সবুজের বিচ্ছুরণে বিমোহিত নগরবাসী। এসব আলোকসজ্জা বিজয়ের আনন্দকে আরো রঙিন করে তুলেছে।

 

 

প্রতিবছরের মতো এবারো সন্ধ্যার পর অন্য রকম আবহে জেগে উঠেছে ঢাকা। সরকারি ভবন, গুরুত্বপূর্ণ স্থাপনা, বাণিজ্যিক ভবনসহ বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানও সেজেছে বিজয়ের রঙে। মতিঝিল, সচিবালয়, সুপ্রিমকোর্ট ফার্মগেট, সংসদ ভবন এলাকা, শেরেবাংলা নগর, শাহবাগ, বাংলামটরসহ প্রায় সব এলাকায় করা হয়েছে আলোকসজ্জা। আলোর খেলায় তৈরি হয়েছে লাল সবুজের পতাকা ও মুক্তিযুদ্ধের চিহ্ন বহন করে এমন প্রতিক।

লাল সবুজের এমন বিমোহিত রূপ বিজয়ের আনন্দকে বহুগুণ বাড়িয়েছে সব শ্রেণির মানুষের। রফিক নামের এক রিকশাচালক বলেন, মতিঝিল আইজকা (আজকে) আলাদা লাগতেছে। বহুত (বহু) রঙের লাইট লাগাইছে। দেখতে ভালো লাগছে।

 

 

সাধারণ মানুষ বলছেন বিজয়ের রাতে এমন আলোকসজ্জা বর্তমান প্রজন্মকে ইতিহাস জানতে আগ্রহী করে তোলে। অনেকেই পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে রাতভর ঘুরে দেখবেন এ আলোকসজ্জা।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...