শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১০:৪৩, ১৬ ডিসেম্বর ২০১৯

বিজয় দিবসে গাইবান্ধায় মুক্তিযুদ্ধের ৪সংগঠকের নামে সড়কের নামকরণ

বিজয় দিবসে গাইবান্ধায় মুক্তিযুদ্ধের ৪সংগঠকের নামে সড়কের নামকরণ

বাঙালি জাতির জীবনের সর্বশ্রেষ্ঠ অর্জন মহান মুক্তিযুদ্ধে বিজয়ের এই দিনে গাইবান্ধার চারটি গুরুত্বপুর্ন সড়কের নাম পরিবর্তন করে মুক্তিযুদ্ধের চার সংগঠকের নামে নামকরণ করা হচ্ছে। আজ সোমবার (১৬ ডিসেম্বর) আনুষ্ঠানিকভাবে এসব সড়কের নামফলক উন্মোচন করা হবে।

একাত্তরে গাইবান্ধার চারজন মুক্তিযুদ্ধের সংগঠক বাংলাদেশ গণ পরিষদের প্রথম স্পীকার শাহ্ আব্দুল হামিদ, সাবেক এমপি লুৎফর রহমান, সাবেক এমপি ওয়ালিয়ার রহমান রেজা এবং ডা.মফিজার রহমানের নামে গাইবান্ধা পৌরসভার ডেভিড কোম্পানী পাড়া, পলাশপাড়া, মধ্যপাড়া ও মাস্টারপাড়া এলাকার চারটি সড়কের নামকরন করা হচ্ছে।

এসব সড়কের নামকরণ উপলক্ষে সোমবার সকালে শাহ্ আব্দুল হামিদ স্টেডিয়ামে গাইবান্ধা পৌরসভা আয়োজিত ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলা শহরের গুরুত্বপুর্ন এই চার সড়কের নামকরণের ঘোষণা দেবেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি। এসময় সংশ্লিষ্ট এলাকার কাউন্সিলররা এলাকাবাসির উপস্থিতিতে এসব সড়কের নামফলক উন্মোচন করবেন।

সংশ্লিষ্টরা বলছেন, মহান মুক্তিযুদ্ধ আমাদের অহংকার। আমাদের সর্বশ্রেষ্ঠ অর্জন লাখো প্রানের বিনিময়ে পাওয়া স্বাধীনতা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে একাত্তরে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল বীর বাঙালী। দেশের এ প্রান্ত থেকে আরেক প্রান্তে বাংলার দামাল ছেলেদের সংগঠিত করতে সেদিন অনেকেই উল্লেখযোগ্য ভুমিকা রেখেছিলেন। তাঁদের মাঝে গাইবান্ধার অনেক সুর্য সন্তানরাও ছিলেন। মহান মুক্তিযুদ্ধে বিজয়ের এই দিনে গাইবান্ধার এই চারজন মুক্তিযুদ্ধের সংগঠককে সম্মান জানিয়ে শহরের গুরুত্বপুর্ন চারটি সড়কের নামকরণ গাইবান্ধা পৌরবাসীদের জন্য একটি ঐতিহাসিক এবং গর্বের দিন।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ