বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৩ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৪:১৭, ৫ জুলাই ২০২০

ফ্রি কিক জুজু কাটিয়ে গোলের রেকর্ড রোনালদোর

ফ্রি কিক জুজু কাটিয়ে গোলের রেকর্ড রোনালদোর

জুভেন্টাসের হয়ে এক মৌসুমে ২৫ গোল করার রেকর্ড গড়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। মৌসুমে ২৬ ম্যাচ খেলে এই রেকর্ড নিজের করে নিয়েছেন পর্তুগিজ যুবরাজ। ভেঙেছেন ৬০ বছর আগের রেকর্ড। এর মধ্যে এক মৌসুমে এতো গোল করতে পারেননি কেউ।

রোনালদোর হাতে চলতি মৌসুমে এখনও ৮টি লিগ ম্যাচ বাকি আছে। রেকর্ডটা তাই আরও ওপরে নিয়ে শেষ করার সুযোগ আছে তার সামনে। সিআরসেভেন জুভদের নগর প্রতিদ্বন্দ্বী তুরিনোর বিপক্ষে দলের ৪-১ গোলে জয়ের ম্যাচে দারুণ এক ফ্রি কিক থেকে গোল করেন।

দলের তৃতীয় গোলটি আসে তার পা থেকে। এই ফ্রি কিক গোলে রোনালদো দীর্ঘ দিনের খরা মেটালেন। জুভেন্টাসের হয়ে ৪৩ বার ফ্রি কিক নিয়ে এই প্রথম সরাসরি জালে বল জড়ালেন তিনি।

রোনালদোর ম্যাচে রেকর্ড হয়েছে ইতালির জুভেন্টাস কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুুফনেরও। তিনি ইতালির লিগে ৬৪৮ ম্যাচ খেলে ফেলেছেন। ভেঙেছেন পাওলো মানদিনির রেকর্ড। বুফন তার রেকর্ডটা আগেই পেয়ে যেতেন। কিন্তু এক মৌসুম তিনি পিএসজিতে কাটিয়ে এসেছেন। তবে চলতি মৌসুমের পর আরও এক মৌসুমে ওল্ড লেডিদের সঙ্গে চুক্তি করেছেন তিনি। তার সামনে তাই রেকর্ডটা ধরা-ছোঁয়ার বাইরে নেওয়ার সুযোগ আছে।

বুফনের রেকর্ড, রোনালদোর রেকর্ডের ম্যাচে জুভেন্টাসের হয়ে গোল পেয়েছেন পাউলো দিবালাও। ম্যাচের ৩ মিনিটে প্রথম গোল করেন তিনি। এরপর ২৯ মিনিটে গোল করেন কোয়াদ্রেদো। ম্যাচের ৬১ মিনিটে রোনালদো জাদুর পর শেষ দিকে আত্মঘাতী এক গোল খেয়ে হারের ব্যবধান বড় করে তুরিনো। 

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ