শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:০৪, ১৮ নভেম্বর ২০১৯

ফেসবুকের নতুন প্রতিদ্বন্দ্বী ‘ডাব্লিউটি: সোশ্যাল’

ফেসবুকের নতুন প্রতিদ্বন্দ্বী ‘ডাব্লিউটি: সোশ্যাল’

নতুন সামাজিক মাধ্যম চালু করতে যাচ্ছেন উইকিপিডিয়া সহ-প্রতিষ্ঠাতা জিমি ওয়েলস। নাম দিয়েছেন ‘ডাব্লিউটি: সোশ্যাল’। ধারণা করা হচ্ছে, এটি হবে ফেসবুক ও টুইটারের সবচেয়ে কঠিন প্রতিদ্বন্দ্বী।

জিমি ওয়েলস জানান, ফেসবুক এবং টুইটারের মতো সামাজিক মাধ্যম যে কাজগুলো ঠিকভাবে করতে পারেনি, এই প্ল্যাটফর্মটি সেগুলোই করবে। অন্যান্য প্লাটফর্মে গ্রাহকরা যেভাবে আর্টিকেল শেয়ার করেন, এখানেও সেটা সম্ভব। তবে এই মাধ্যমটি বিজ্ঞাপনমুক্ত থাকবে। এটি চলবে উইকিপিডিয়ার মতো অনুদান থেকে। এর কারণে নিম্নমানের কনটেন্ট থাকার কোনো সম্ভবনা নেই।

এর আগে উইকিপিডিয়ার অনুদানে যাত্রা শুরু করেছিল উইকিট্রিবিউন। কিছু সংখ্যক মানুষ এই সাইটে অনেক সময় পার করেন। কমিউনিটির মাধ্যমে সত্যতা যাচাই এবং সাব-এডিটিংয়ের মাধ্যমে আসল খবর প্রকাশ করে আসছিলো সাইটটি। তবে খুব বেশি গ্রাহক না থাকায় এবার এটিকে সামাজিক মাধ্যম কেন্দ্রিক প্ল্যাটফর্মের আকারে নতুনভাবে এগোতে চাচ্ছেন ওয়েলস।

ডাব্লিউটি: সোশ্যালে যোগ দিতে কোনো খরচ করতে হবে গ্রাহককে। তবে আপাতত অপেক্ষমান তালিকা, অনুদান বা বন্ধুদের আমন্ত্রণের মাধ্যমে সাইনআপ করতে পারবেন গ্রাহক।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু