শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১১:৩১, ৬ জুন ২০২১

ফুলছড়িতে প্রাণীসম্পদ প্রদর্শণী অনুষ্ঠিত

ফুলছড়িতে প্রাণীসম্পদ প্রদর্শণী অনুষ্ঠিত

গাইবান্ধার ফুলছড়িতে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শণী মেলা অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপী মেলায় উপজেলার মোট ৪০টি ষ্টল নিয়ে খামারী ও প্রযুক্তি ব্যবসায়ী ও সরবরাহকারীরা অংশ নেন।

ফুলছড়ি উপজেলা প্রাণীসম্পদ অফিসের আয়োজনে শনিবার (০৫ জুন) সকালে ফুলছড়ি উপজেলা পরিষদ চত্বরে এ আকর্ষনীয় বৈচিত্রময় প্রদর্শণী মেলায় উন্নত জাতের গাভী, বাছুর, ষাড়, ছাগল, ভেড়া, হাঁস-মুরগীর ষ্টল, বিভিন্ন শৌখিন পাখি ও প্রাণী (কবুতর, খরগোশ, টারকি প্রভৃতি) ষ্টল, বিভিন্ন প্রাণী প্রযুক্তির ষ্টল, দুগ্ধজাত পণ্য দিয়ে ষ্টল সাজান খামারী ও প্রযুক্তি ব্যবসায়ীরা।

ফুলছড়ি উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. মোঃ রোকনুজ্জামানের সভাপতিত্বে বিকেলে সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু রায়হান দোলন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফুলছড়ি উপজেলা মৎস্য কর্মকর্তা রাশেদা বেগম, ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাওছার আলী, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা সোহেল রানা, ফুলছড়ি উপজেলা ডেইরি মালিক সমিতির সভাপতি আইনুল ইসলাম, ক্ষুদ্র খামারী সুকুমার রায় প্রমুখ। সমাপণী অনুষ্ঠানে মেলায় অংশগ্রহনকারীদের মধ্যে থেকে ৩জনকে শ্রেষ্ঠত্ব পুরস্কার ও অন্যদের সান্তনা পুরস্কার প্রদান করা হয়।

উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা: রোকনুজ্জামান জানান, এটা বর্তমান সরকারের যুগান্তকারী পদক্ষেপ যা প্রাণীসম্পদ সেক্টরে অভাবনীয় পরিবর্তন আনবে। সরকার দেশে উন্নত জাতের বংশ বিস্তার ও খাদ্যপণ্যের চাহিদা মেটাতে কৃষকের দোরগোড়ায় উন্নত জাত ও প্রযুক্তি হস্তান্তর করছে। এতে করে জ্ঞান, ধারণা ও প্রযুক্তির দ্রুত সম্প্রসারণ ঘটবে। এ ছাড়া এ মেলার লক্ষ্য উদ্দেশ্য হলো প্রাণী সম্পদের উৎপাদন বৃদ্ধি করা। দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি। ক্ষুদ্র খামারী ও উদ্যোক্তাদের প্রতিকূল পরিবেশ মোকাবেলায় সক্ষমতা সৃষ্টি। উন্নতজাতের পশুপাখি পালনে আধুনিক ব্যবস্থাপনা বিষয়ে পরামর্শ প্রদান করা।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু