শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১০:২১, ২৪ আগস্ট ২০২০

ফুলছড়িতে বেইলি ব্রিজ ভেঙে সিমেন্ট বোঝাই ট্রাক খাদে, চালক নিহত

ফুলছড়িতে বেইলি ব্রিজ ভেঙে সিমেন্ট বোঝাই ট্রাক খাদে, চালক নিহত

গাইবান্ধার ফুলছড়িতে বেইলি ব্রিজ ভেঙে সিমেন্ট বোঝাই ট্রাক খাদে পড়ে চালক নিহত হয়েছে। সোমবার (২৪ আগস্ট) সকালে উপজেলার পূর্ব ছালুয়া এলাকায় কালিরবাজার-বাদিয়াখালী সড়কে এই দুর্ঘটনা ঘটে।

 

ফায়ার সার্ভিসের কর্মীরা ট্রাকের চালককে মৃত উদ্ধার করেন। এছাড়া হেলপারকে আহত অবস্থায় উদ্ধার করে ফুলছড়ি উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদিকে ব্রিজ ভেঙে যাওয়ায় ফুলছড়ির সাথে ৫/৬টি ইউনিয়নের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ায় সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে সাতটার দিকে চট্টগ্রাম থেকে সাতশ’ বস্তা সিমেন্ট বোঝাই একটি ট্রাক ফুলছড়ির কালিরবাজারের দিকে যাচ্ছিল। ট্রাকটি পূর্বছালুয়ায়  (জোড় পলতা) বেইলি ব্রিজটির ওপর উঠলে পশ্চিম পাশে ভেঙে খাদে পড়ে যায়। ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আহত ট্রাক হেলপারকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। কিন্তু ট্রাক চালক ঘটনাস্থলেই মারা যায়। পরে তার মৃতদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা।

ফুলছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) কাওছার আলী জানান, নিহত ট্রাক চালকের নাম জাহাঙ্গীর আলম (৪৫) তার বাড়ি রাজবাড়ি জেলার সজলকান্দি গ্রামে। আহত হেলপারের নাম তরিকুল ইসলাম। সে নিহত চালকের ভাতিজা।

ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু রায়হান দোলন জানান, সিমেন্ট বোঝাই ট্রাকটি চট্টগ্রাম থেকে ফুলছড়ির কালিবাজারের উদ্দেশ্যে আসার পথে ছালুয়া ব্রিজ পার হওয়ার সময় বেইলি ব্রিজটি ভেঙে পানিতে পড়ে যায়। পরে ফায়ার সার্ভিসের গাইবান্ধা ও ফুলছড়ির দুটি ইউনিটের কর্মীরা উদ্ধার কাজ চালায়। দীর্ঘ ৬ ঘন্টা পর লাশ উদ্ধার করা হয়। 

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ফুলছড়ি থেকে জানা যায়, ২০০৮ সালের বন্যায় ব্রিজ ভেঙ্গে গেলে সেখানে স্টিলের বেইলি ব্রিজ নির্মাণ করে সড়ক ও জনপথ বিভাগ। পরে ২০১৪ সালের বন্যায় ক্ষতিগ্রস্থ হলে ব্রিজটি মেরামত করা হয়। অতিরিক্ত মাল বোঝাই এর কারণে ব্রিজটি ভেঙ্গে গেছে বলে জানায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর।

গাইবান্ধা জেলা প্রশাসক আব্দুল মতিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।  

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু