শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৪:৪৯, ৩ আগস্ট ২০২০

ফুলছড়ি ফুডব্যাংকের উদ্যোগে চরের তিনশ’ পরিবারের মাঝে মাংস বিতরণ

ফুলছড়ি ফুডব্যাংকের উদ্যোগে চরের তিনশ’ পরিবারের মাঝে মাংস বিতরণ

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার কাবিলপুর চরের মানুষের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ফুলছড়ি ফুডব্যাংক উদ্যোগে ফুলছড়ি ভলান্টিয়ার্স গ্রুপের সদস্যদের মাধ্যমে তিনশ’ পরিবারকে এক কেজি করে মাংস বিতরণ করা হয়েছে।

গাইবান্ধা জেলা প্রশাসক আবদুল মতিন ও ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার আবু রায়হান দোলন আজ রোববার (২ আগষ্ট) কাবিলপুর চরে গিয়ে স্বেচ্ছাসেবকদের মাধ্যমে বানভাসীদের এসব মাংস পৌঁছে দেন। এসময় উপস্থিত ছিলেন, ফুলছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) কাওছার আলী, মেডিকেল অফিসার ইলতুতমিশ পিন্টু, স্থানীয় সমাজ সেবক প্রভাষক গোলাম মোস্তফা কামাল পাশা, স্থানীয় ইউপি সদস্য সাদেক খান, ফুলছড়ি ভলান্টিয়ার্স গ্রুপের আহবায়ক আশিকুর রহমান মুন প্রমুখ।

তিন দফার বন্যায় কাবিলপুর চরের মানুষগুলোর এখন ত্রাহি ত্রাহি অবস্থা। খেটে খাওয়া শ্রমজীবি মানুষগুলো হয়েছে কর্মহীন। প্রান্তিক চাষিদের নেই আয়-রোজগার। সরকারের পক্ষ থেকে কিছুটা ত্রাণ সহায়তা দেয়া হলেও তা অপ্রতুল। নানা সমস্যা ও দুর্দশার শিকার কাবিলপুর চরের সাড়ে ৫শ’ পরিবার। তাই ঈদ তাদের জন্য সব সময়ই স্বপ্নের মতো। কুরবানির ঈদ হলেও তারা মাংস পায়নি। এ গ্রামের মানুষগুলোর মাঝে ছিল না ঈদের আনন্দ। ভাগ্যের নির্মম পরিহাসে তারা ঈদের আনন্দ বঞ্চিত। ঈদের দিন ভাল কিছু খেতে পর্যন্ত পারেন না তারা। গত কয়েক বছর কোরবানির ঈদে তাদের ভাগ্যে এক টুকরো মাংস পর্যন্ত জোটেনি। এ চরে কোরবানি দেওয়ার মতো সামর্থ্যবান লোক নেই বললেই চলে। যারা আছে তারা বন্যা ও নদী ভাঙনের কষাঘাতে অনেকটা নিরুপায়। এনিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে বিষয়টি নজরে আসে ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার আবু রায়হান দোলন এর। এমন অবস্থায় করোনা পরিস্থিতি মোকাবেলায় গঠিত ফুলছড়ি ফুডব্যাংকের উদ্যোগে ফুলছড়ি ভলান্টিয়ার্সের মাধ্যমে ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার আবু রায়হান দোলন ওই চরের পরিবারগুলোকে মাংস পৌঁছে দেয়ার জন্য বিত্তবানদের সহযোগিতা কামনা করেন। তার আহবানে সারা দিয়ে অনেকে ফুলছড়ি ফুডব্যাংকে সহযোগিতা করেন। বিত্তবানদের সহায়তায় ওই চরের অতি দরিদ্র তিনশ পরিবারকে বাছাই এক কেজি করে মাংস বিতরন করা হলো।

এছাড়া উড়িয়া ইউনিয়নের বাসিন্দা সমাজসেবক প্রভাষক গোলাম মোস্তফা কামাল পাশা ব্যক্তিগত উদ্যোগে ঈদের দিন ওই চরের পার্শ্ববর্তী রতনপুরের শাপলা বাজার এলাকার ১৫০টি পরিবারকে এক কেজি করে মাংস বিতরন করেন। তিনি বলেন, ঈদের দিন তার আত্মীয় স্বজনের করা কুরবানির মাংস চেয়ে এনে এবং নিজের করা কুরবানির মাংস থেকে ১৫০টি পরিবারকে কুরবানির মাংস পৌঁছে দিয়েছি।

ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার আবু রায়হান দোলন বলেন, বিত্তবানদের সহায়তায় ফুলছড়ি ফুডব্যাংক থেকে ওই গ্রামের সাড়ে পাঁচশ পরিবারের মধ্যে বাছাই করে তিনশ পরিবারের মাঝে আমরা এক কেজি করে গরুর মাংস বিতরনের ব্যবস্থা করেছি।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু