শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৩:২৪, ১৩ নভেম্বর ২০১৯

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে অগ্নি নির্বাপন মহড়া

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে অগ্নি নির্বাপন মহড়া

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে সোমবার গাইবান্ধা রেল স্টেশন চত্বরে এক অগ্নি নির্বাপন মহড়া অনুষ্ঠিত হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স গাইবান্ধার উদ্যোগে আগুনের ক্ষয়ক্ষতি রোধে এবং অগ্নি নির্বাপক সম্পর্কে জনসাধারণকে ধারণা দিতে এই সচেতনতামূলক নির্বাপন মহড়া অনুষ্ঠিত হয়।

এসময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স গাইবান্ধা শাখার উপ-পরিচালক মো. আমিনুল ইসলাম সরকার, গাইবান্ধা রেলওয়ে স্টেশন মাস্টার আবুল কাশেম, গাইবান্ধা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মহিদুল ইসলাম, গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এসময় রেলওয়ে স্টেশনে অপেক্ষমান যাত্রী এবং ফায়ার সার্ভিসের লোকজন, জিআরপি পুলিশ, রেলওয়ে স্টেশন কর্মকর্তা-কর্মচারি সহ আশেপাশের ব্যবসা প্রতিষ্ঠানের লোকজন উপস্থিত ছিলেন।

এসময় ফায়ার সার্ভিসের কর্মীরা পেট্টোলের আগুন, রান্নার গ্যাস সিলিন্ডারের আগুন নেভানো, অগ্নিনির্বাপন স্টিংগুইসার ব্যবহার প্রদর্শন করা হয়। এছাড়া হ্যান্ড মাইকে আগুন লাগলে সেক্ষেত্রে দ্রুত কি কি ব্যবস্থা গ্রহণ করা উচিত এবং কোন ধরণের আগুন নেভাতে কি পদ্ধতি অবলম্বন করতে হবে তা বিস্তারিত ব্যাখ্যা করে জানানো হয়।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু