বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৩ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১২:২৮, ২৯ অক্টোবর ২০২০

পোলট্রি ও ডেইরি শিল্প সুরক্ষায় নীতিমালা হচ্ছে: প্রাণিসম্পদমন্ত্রী

পোলট্রি ও ডেইরি শিল্প সুরক্ষায় নীতিমালা হচ্ছে: প্রাণিসম্পদমন্ত্রী

পোলট্রি ও ডেইরি শিল্পের সুরক্ষায় সরকার নীতিমালা তৈরি করছে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বুধবার এনিমেল হেলথ কোম্পানিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আহকাব) এবং বাংলাদেশ অ্যাগ্রো ফিড ইনগ্রেডিয়েন্টস ইমপোর্টার্স অ্যান্ড ট্রেডার্স অ্যাসোসিয়েশনের (বাফিটা) প্রতিনিধিদের সঙ্গে এক সভায় তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, নীতিমালার মাধ্যমে পোলট্রি ও ডেইরি শিল্পকে সর্বোচ্চ সুবিধা প্রদান করা হবে। এ শিল্পের উন্নয়নে সাধ্যমতো সবকিছু করা হবে। এ ক্ষেত্রে বিদ্যমান বাধা অতিক্রম করার জন্য মন্ত্রণালয় থেকে পদক্ষেপ নেয়া হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের উন্নয়নের অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় পোলট্রি ও ডেইরি শিল্প অত্যন্ত গুরুত্বপূর্ণ। কোভিড-১৯-এর কারণে দেশীয় অনেক শিল্প ক্ষতিগ্রস্ত হয়েছে। এ সময়ে দেশের গ্রামীণ অর্থনীতিকে সচল করা, দারিদ্র্য দূর করা, উদ্যোক্তা তৈরি, পুষ্টি ও আমিষের চাহিদা মেটানো এবং শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য পোলট্রি ও ডেইরি শিল্পের উন্নয়নের কোনো বিকল্প নেই।

আহকাব ও বাফিটা প্রতিনিধিদের উদ্দেশে মন্ত্রী বলেন, দেশ, বাজার ও অর্থনীতির স্থিতিশীলতা বজায় রাখার ক্ষেত্রে আপনাদের দায়িত্ব পালন করতে হবে। পোলট্রি ও গবাদি পশুর খাদ্যের মূল্য স্থিতিশীল রাখাসহ বাজার নিয়ন্ত্রণে রাখার জন্য ভূমিকা রাখতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক আবদুল জব্বার শিকদার, আহকাব সভাপতি নজরুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য সায়েদুল হক খান, আনোয়ার হোসেন ও মোশারফ হোসেন চৌধুরী, বাফিটা সভাপতি সুধীর চৌধুরী, সিনিয়র সহসভাপতি এএম আমিরুল ইসলাম ও মহাসচিব হেলাল উদ্দিন।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ