শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:২৯, ১৬ অক্টোবর ২০২০

পাকা চুল কালো করার সবচেয়ে কার্যকরী উপায়

পাকা চুল কালো করার সবচেয়ে কার্যকরী উপায়

চুলকে নানা রঙে রাঙানো বর্তমানে এক ফ্যাশনে পরিণত হয়েছে। তবে পাকা চুল কালো করার জন্য অনেকেই কলপ বা কৃত্রিম রঙে ভরসা রাখেন। 

এসব কেমিকেলযুক্ত হেয়ার কালার চুলের জন্য বেশ ক্ষতিকর। বেশিরভাগ কেমিকেলযুক্ত রঙেই অ্যামোনিয়া থাকে। তা থেকে অ্যালার্জি হতে পারে মাথার ত্বকে, বেশিদিন ব্যবহার করলে চুলের অবস্থা আরো খারাপ হতে থাকে। 

এমন অনেকেই আছেন, যাদের চুল অল্প বয়স থেকেই পাকতে আরম্ভ করে দূষণ, স্ট্রেস, অযত্ন, ভুল ডায়েট বা স্বাস্থ্যহানির কারণে। তারাও এমন কিছুর সন্ধানে থাকেন যা নিশ্চিন্তে ব্যবহার করা যাবে। 

প্রাকৃতিক হেয়ার ডাই সবারই কাজে লাগে। চলুন তবে জেনে নেয়া যাক কীভাবে নারকেল তেল ও লেবুর রসে সাদা চুল কালো করা যায় সে সম্পর্কে- 

উপকরণ: নারকেল তেল দুই চামচ, লেবুর রস এক চামচ। 

ব্যবহার: প্রথমে একটি বাটিতে নারকেল তেল এবং লেবুর রস একসঙ্গে মিশিয়ে ভালোভাবে একটি প্যাক তৈরি করে নিন। 

এবার ওই প্যাকটি চুলে ভালো করে মাসাজ করুন। এরপর কয়েক মিনিট মাথায় রেখে চুল ভালো করে ধুয়ে ফেলুন। আর এটির ভালো সুফল পেতে সপ্তাহে কমপক্ষে দুই বার ব্যবহার করতে হবে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু