শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১১:৪৬, ১৮ নভেম্বর ২০২০

পলাশবাড়ীতে পৌর নির্বাচন:১ মেয়র প্রার্থীসহ ৩ জনের মনোনয়নপত্র বাতিল

পলাশবাড়ীতে পৌর নির্বাচন:১ মেয়র প্রার্থীসহ ৩ জনের মনোনয়নপত্র বাতিল

গাইবান্ধার নবগঠিত পলাশবাড়ী পৌরসভার প্রথম নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে মঙ্গলবার (১৭ নভেম্বর) এক মেয়রসহ তিনজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

জেলা নির্বাচন অফিসারের কার্যালয় সূত্রে প্রাপ্ত তথ্যে জানা যায়, মঙ্গলবার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে নানা ত্রুটি-বিচ্যুতির কারণে মেয়র প্রার্থী আমিনুল ইসলাম দুদু, সংরক্ষিত মহিলা (১নং ওয়ার্ড) কাউন্সিলর জাহানারা বেগম এবং সাধারন কাউন্সিলর (৩নং ওয়ার্ড) আবু বকর সরকারের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এরআগে নির্বাচনে পৃথক তিন পদে মোট ১১৮ জন প্রার্থী স্ব-স্ব মনোনয়ন ফরম সংগ্রহ করেন। সর্বশেষ এক কাউন্সিলর প্রার্থী তার মনোনয়নপত্র দাখিল না করায় মোট মনোনয়নপত্রের সংখ্যা দাড়ায় ১১৭। মেয়রের একটি পদের বিপরীতে দলীয় মনোনীত ও স্বতন্ত্রসহ ৬ জন, সাধারণ কাউন্সিলর (৯ ওয়ার্ডে) এক নারীসহ ৮৯ এবং সংরক্ষিত ৩ মহিলা কাউন্সিলর (৩ ওয়ার্ডে) ২২ জনসহ মোট ১১৭ জন।

রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার আব্দুল মোত্তালিব জানান, দেশের দ্বিতীয় বৃহত্তম পলাশবাড়ী উপজেলা সদর ৩নং পলাশবাড়ী ইউপি’র সমুদয় ১৯ গ্রামসহ পৃথক ৩ ইউনিয়ন এলাকার ২৪ গ্রাম নিয়ে পৌরসভা গঠিত হয়।

এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ৬শ’ ২ জন। এরমধ্যে পুরুষ ১৫ হাজার ৩শ’ ৩৫ জন এবং মহিলা ভোটার সংখ্যা ১৬ হাজার ২শ’ ৬৮ জন। ২৩ নভেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার এবং ২৪ নভেম্বর প্রতিক বরাদ্দ শেষে আগামী ১০ ডিসেম্বর নির্বাচনে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। পৌর এলাকার বিভিন্ন স্থানে অবস্থিত পৃথক ১৫ ভোটকেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

উপজেলা নির্বাচন অফিসার শাহীনুর আলম জানান, তফসিলভুক্ত দিনক্ষণের ধারাবাহিকতায় ১০ ডিসেম্বর নির্বাচন অবাধ-নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষে ইতোমধ্যেই প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এখন শুধু সুন্দর একটি নির্বাচন উপহার দেয়ার অপেক্ষা।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...