শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৪:৪৫, ২৭ মে ২০২০

পলাশবাড়ীতে ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক গ্রেফতার

পলাশবাড়ীতে ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক গ্রেফতার

ডিজিটাল নিরাপত্তা আইনে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় “দৈনিক মানবজমিন” পত্রিকার উপজেলা প্রতিনিধি মো. সিরাজুল ইসলাম রতনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৬ মে) সকালে উপজেলা সদরের নিজ বাসা থেকে রতনকে গ্রেপ্তার করে বিকালেই আদালতের মাধ্যমে গাইবান্ধা জেলা কারাগারে পাঠানো হয়। 

পলাশবাড়ী থানার ওসি মাসুদুর রহমান জানান, গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি এবং ফাতেমা পরিবহনের মালিক আব্দুস সোবাহান ওরফে বিচ্চুর দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। 

সাংবাদিক সিরাজুল ইসলাম রতনের আইনজীবী শাহনেওয়াজ খান জানান, গাইবান্ধাস্থ পলাশবাড়ী আমলি আদালতে অনলাইনে সাংবাদিক রতনের জামিন আবেদন করা হয়। আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট উপেন্দ্র চন্দ্র দাস আবেদনের শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে তাকে জেল হাজতে প্রেরণ করেন।

প্রসঙ্গত, করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেও “ফাতেমা পরিবহন” গাইবান্ধা থেকে যাত্রী নিয়ে ঢাকায় যাতায়াত অব্যাহত রেখেছিল। এ ঘটনায় জেলার বিভিন্ন থানা পুলিশ একাধিকবার পরিবহনটিকে আটক ও মামলা করে। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংবাদিক রতন লেখালেখি করেন। সেটি শ্রমিক নেতা আব্দুস সোবাহানের দৃষ্টিগোচর হলে তিনি গত ১২ মে রতনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে পলাশবাড়ী থানায় একটি মামলা দায়ের করে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু