শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১১:০৮, ৩ নভেম্বর ২০১৯

পরীক্ষা দিলেন দুই বন্দী কিশোর

পরীক্ষা দিলেন দুই বন্দী কিশোর

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) অংশ নিলেন যশোর পুলেরহাট শিশু উন্নয়ন কেন্দ্রের (শিশু কারাগার) দুই কিশোর। শনিবার সকাল ১০টায় কারাগারের হলরুমে তাদের এ পরীক্ষা নেয়া হয়। 

যশোর শিক্ষাবোর্ডের অধীনে পুলেরহাট উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রের শিক্ষকরা দুই শিক্ষার্থীর বাংলা প্রথম পত্রের পরীক্ষা গ্রহণ করেন। পরীক্ষার্থীরা হলেন, যশোরের চৌগাছা উপজেলার বাসিন্দা সুকুমার রায়ের ছেলে শিব রায় ও ঝিনাইদহ শৈলকপা উপজেলার রেজাউল জোয়ার্দ্দারের ছেলে রাতুল জোয়ার্দ্দার।  

গত অক্টোবরে শিব রায়কে নারী নির্যাতন মামলা ও রাতুল জোয়ার্দ্দারকে হত্যা মামলায় পুলিশ গ্রেফতার করে। পরে আদালত তাদেরকে যশোর পুলেরহাট শিশু উন্নয়ন কেন্দ্রে পাঠিয়ে দেয়।

তাদের পরীক্ষা দেয়ার জন্য শিশু উন্নয়ন কেন্দ্রে থেকে ম্যাজিস্ট্রেট আদালত ও বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের কাছে আবেদন করা হয়। আবেদনের প্রেক্ষিতে শিশু উন্নয়ন কেন্দ্রে তাদের পরীক্ষা গ্রহণের অনুমতি দেয়া হয়।

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুন্দ্র বলেন, দুই শিক্ষার্থীর আবেদনের প্রেক্ষিতে শিশু উন্নয়ন কেন্দ্রেই তাদের পরীক্ষা দেয়ার অনুমতি দেয়া হয়েছে। বোর্ডের সব নির্দেশনা অনুযায়ী তাদের পরীক্ষা গ্রহণ করা হবে। 

যশোরের পুলেরহাট শিশু উন্নয়ন কেন্দ্র সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মাসুদ জানান, পরিবার ও দুই শিক্ষার্থীর আগ্রহে পরীক্ষা দেয়ার সুযোগ দেয়া হয়েছে। বোর্ডের নিয়মেই এখানেই সব পরীক্ষা গ্রহণ করা হবে। 
 

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ