শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৫:৩৭, ২৫ এপ্রিল ২০২০

নির্ধারিত সময়ে বিশ্বকাপ আয়োজন করতে চায় অস্ট্রেলিয়া

নির্ধারিত সময়ে বিশ্বকাপ আয়োজন করতে চায় অস্ট্রেলিয়া

করোনাভাইরাসের কারণে স্থবির ক্রিকেটবিশ্ব। কোথাও মাঠে গড়াচ্ছে না খেলা। কবে নাগাদ খেলার উপযোগী পরিবেশ তৈরি হবে, তা-ও অনিশ্চিত। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ পূর্বনির্ধারিত সময়েই আয়োজন করতে চায় অস্ট্রেলিয়া। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির পূর্ণ সদস্য ১২টি দেশসহ তিন সহযোগী দেশের প্রধান নির্বাহীদের ভিডিও কনফারেন্সে এক আলোচনায় তেমনই জানিয়েছে দেশটি। যদিও বিষয়টি নিয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি সভায়।

করোনার এই স্থবির সময়ে গত বৃহস্পতিবার ক্রিকেট বোর্ডগুলোকে নিয়ে ভিডিও কনফারেন্সে বৈঠক করে আইসিসি। বৈঠকে অংশ নেন আইসিসির পূর্ণ সদস্য দেশ ও সহযোগী সদস্য তিন দেশের বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তারা। অন্যান্য আলোচনার পাশাপাশি স্বাভাবিকভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও আলোচনা হয়েছে বৈঠকে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী কেভিন রবার্টস বলেন, ‘অক্টোবরে নির্ধারিত সময়ে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে যা করা প্রয়োজন, সেগুলো আইসিসি, স্থানীয় আয়োজক কমিটি ও অস্ট্রেলিয়া সরকারের সঙ্গে যোগাযোগ করে তা করে যাচ্ছি আমরা। আমরা সবাই সম্ভাব্য বিকল্পও ভেবে রেখেছি। সবাইকে নিয়ে নিরাপদে ক্রীড়া উৎসব করতে যা করা দরকার, ঠিক সময়েই আমরা সেই বিষয়ে সিদ্ধান্ত নেব।'

এর আগে অবশ্য ক্রিকেট বিশ্বে গুঞ্জন ছিল, টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগেই মাঠে খেলাধুলা চালু হলেও বিশ্বকাপটি পিছিয়ে যাবে। কারণ, ওই সময়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজন করার কথা ভাবছে বিসিসিআই। সে ক্ষেত্রে টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে যেতে পারে, এমনকি বাতিলও হতে পারে।

ভারতীয় গণমাধ্যমের খবর, বিষয়টি চূড়ান্ত করতে কয়েকটি বোর্ডকে রাজি করানোর চেষ্টা করবে বিসিসিআই। বেশ কয়েকজন সাবেক তারকা ক্রিকেটারও বিশ্বকাপের সময়ে আইপিএল আয়োজনের দাবিও তুলেছেন। তবে আইসিসির সভায় তেমন কোনো ইঙ্গিত পাওয়া যায়নি।

চলতি বছরের ১৮ অক্টোবর অস্ট্রেলিয়ায় শুরু হওয়ার কথা আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। শেষ হওয়ার কথা ১৫ নভেম্বর।

শোনা যাচ্ছিল, দ্বিপক্ষীয় সিরিজগুলোর জন্য পর্যাপ্ত সময় বের করতে আইসিসির প্রস্তাবিত ওয়ানডে লিগ ও টেস্ট চ্যাম্পিয়নশিপ বাতিলের দাবি তুলবে ধনী বোর্ডগুলো।  সভায় অবশ্য সে বিষয়ে আলোচনা হয়নি।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ