শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:১৬, ২৫ ফেব্রুয়ারি ২০২০

নারীকে সবচেয়ে বেশি আকৃষ্ট করে পুরুষের যে গুণগুলো!

নারীকে সবচেয়ে বেশি আকৃষ্ট করে পুরুষের যে গুণগুলো!

মনের মতো জীবনসঙ্গী সব নারীরই কাম্য। তবে সব নারীর ক্ষেত্রেই আকর্ষণের জায়গাটা আলাদা। নিশ্চয় প্রশ্ন থাকতে পারে, পুরুষের কোন গুণ সবচেয়ে বেশি আর্কষণ করে একজন নারীকে?

এই প্রশ্নের উত্তরের আগ্রহ জাগে একদল বিজ্ঞানীর মনে। তাই নারীর মনের খোঁজ নিতে গবেষণা শুরু করেন তারা। এই গবেষণা থেকেই জানা যায়, মাত্র একটি জায়গায় মিল রয়েছে সব নারীদের পছন্দের। একজন নারীর কাছে পুরুষের সবচেয়ে আকর্ষণীয় গুণ হল তার কন্ঠস্বর।

বিজ্ঞানীদের দাবি, পুরুষের কন্ঠ শুনেই নারীরা কল্পনা করে নিতে পারেন সেই পুরুষকে কেমন দেখতে হবে। বিজ্ঞানীরা এই গবেষণায় দেখেন, পুরুষের কন্ঠস্বর নারীর মনে গভীর আলোড়ন সৃষ্টি করে।

কেবল কন্ঠস্বরের মাধ্যমেই পুরুষের দেহের গঠন, উচ্চতা, রসবোধ আন্দাজ করে নিতে পারেন একজন নারী। গবেষকেরা জানিয়েছেন, আসলে শব্দের স্পন্দন ও কন্ঠস্বরের ওঠানামাই হল আসল বিষয়। একজন পুরুষ কী বলছে, কীভাবে বলছেন তা এক্ষেত্রে একটুও গুরুত্বপূর্ণ নয়।

ইউনির্ভাসিটি কলেজ অফ লন্ডনের এই গবেষণা থেকে আরো জানা যায়, পুরুষের ক্ষেত্রে ভারী কন্ঠস্বর ও নারীদের সরু কন্ঠস্বর হলে তারা বেশি আকর্ষণীয় হন। ফলে এতে শ্রোতা তার চেহারা মনে মনেই কল্পনা করে নিতে পারেন। রীতিমতো হাতে কলমে পরীক্ষা করেই এই সিদ্ধান্তে পৌঁছেছেন গবেষকেরা।

এই গবেষণায় ১০ জন মহিলাকে রেকর্ড করা পুরুষকন্ঠ শোনানো হয়। এর পরিপ্রেক্ষিতে নারীদের মন্তব্যও রেকর্ড করা হয়। দেখা গেছে, প্রত্যেক মহিলাই পুরুষের কন্ঠস্বর শুনে তার চেহারা, যৌনতা এমনকি তাকে কেমন দেখতে তা আঁচ করার চেষ্টাও করেছেন।

নারীদের উত্তর থেকে গবেষকেরা আরো বেশ কিছু প্রবণতা লক্ষ্য করেছেন। যেমন, কোন পুরুষের কন্ঠস্বর ভারি হলে এবং কন্ঠস্বর কম কাঁপলে নারীরা সেটি বেশি পছন্দ করেন।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু