শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১২:৫৪, ৯ অক্টোবর ২০২০

দলে ফিরেই মেসির গোল, আর্জেন্টিনার দারুণ জয়

দলে ফিরেই মেসির গোল, আর্জেন্টিনার দারুণ জয়

ফিফা বিশ্বকাপ বাছাইপর্বে শুক্রবার নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল আর্জেন্টিনা। এই ম্যাচ দিয়েই দীর্ঘ এক বছর পর জাতীয় দলে ফিরেছেন লিওনেল মেসি। তার একমাত্র গোলে ইকুয়েডরকে হারিয়ে শুভ সূচনা করেছে আলবিসেলেস্তেরা। 

আজ বাংলাদেশ সময় সকাল সাড়ে ছয়টায় ম্যাচটি শুরু হয়। বোকা জুনিয়র্সের মাঠ লা বোমবোনেরা স্টেডিয়ামে ১-২-৩-৪ ফরম্যাটে দল সাজিয়েছিলেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। ম্যাচের ১৩তম মিনিটে স্পট কিক থেকে একমাত্র গোলটি করেন মেসি। 

দলের প্রধান স্ট্রাইকার হিসেবে খেলেছেন ইন্টার মিলানের লউতারো মার্টিনেজ। বার্সেলোনা তারকা মেসি ও সেভিয়ার লুকাস ওকাম্পোস ছিলেন দুই উইংয়ে। তিনজনের মিডফিল্ডে ছিলেন যথাক্রমে উদিনেসের রদ্রিগো ডি পল, সেভিয়ার মার্কোস অ্যাকুনা ও পিএসজির লিয়ান্দ্রো পেরেদেস। 

রক্ষণভাগটা সামলেছেন ম্যানচেস্টার সিটির নিকোলাস ওটামেন্ডি, রিভার প্লেটের গঞ্জালো মন্টিয়েল, আয়াক্সের নিকোলাস তাগলিয়াফিকো ও ফিওরেন্টিনার লুকাস মার্টিনেজ। গোলপোস্টের নিচে ছিলেন রিভার প্লেটের ফ্রাংকো আরমানি।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে আর্জেন্টিনা। ১১ মিনিটের মাথায় লুকাস ওকাম্পোসকে ডি-বক্সের মাঝে ফাউল করেন ইকুয়েডরের ডিফেন্ডার পের্ভিস এস্তুপেনা। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি মেসি। আর্জেন্টিনার হয়ে এটি তার ৭১ তম গোল।

পুরো ম্যাচ জুড়েই দারুণ খেলেছে আর্জেন্টিনা। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা আর পায়নি তারা। শেষ পর্যন্ত ১-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা। এর মাধ্যমে ২০২২ বিশ্বকাপের টিকিট পাওয়ার লড়াইটা জয় দিয়েই শুরু করল মেসির দল।

আগামী মঙ্গলবার বাংলাদেশ সময় রাত দুইটায় বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে বলিভিয়ার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ