বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ || ৩ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০২:০৭, ১৭ জুন ২০২০

তিন দিনেই ফুসফুস পরিষ্কার করার জাদুকরী উপায়!

তিন দিনেই ফুসফুস পরিষ্কার করার জাদুকরী উপায়!

ভয়ানক এই মহামারিতে অনেকের মৃত্যু ঘটেছে। এখনো থেমে নেই এই মৃত্যুর মিছিল। করোনাভাইরাস আমাদের ভাইরাস ফুসফুসকে অকেজো করে দেয়, যা মৃত্যুর মূল কারণ। তাই আমাদের উচিত ফুসফুসকে শক্তিশালী বানানো।

তবে নানা কারণেই আমাদের ফুসফুস দূষিত হচ্ছে। অনেকেই আছেন যারা ধুম্পান করেন। যার ফলে মূল্যবান ফুসফুস ক্ষতিগ্রস্ত হচ্ছে। তবে এমন অনেক মানুষও আছে যারা ধুমপান করেন না। তারপরেও তাদের ফুসফুসে সমস্যা থাকে। তাই বলা চলে, আপনি ধূমপান করুন আর নাই করুন, আপনার ফুসফুসে সমস্যা হতেই পারে।

তবে চিন্তার কিছু নেই। মাত্র ৭২ ঘন্টা বা ৩ দিনেই আপনি আপনার ফুসফুস পরিষ্কার করতে পারবেন। এর জন্য আপনাকে মানতে হবে কিছু পদ্ধতি। ফুসফুস সুস্থ রাখতে এই সময় আপনাকে অবশ্যই সব ধরণের দুগ্ধজাত খাবার হতে নিজেকে দূরে রাখতে হবে। ফুসফুস পরিষ্কার করার পদ্ধতিগুলোর মাধ্যমেই দুগ্ধজাত খাবারের টক্সিন গুলো বের হয়ে যাবে। চলুন তবে জেনে নেয়া যাক সেই জাদুকরী উপায়গুলো- 

> রাতে ঘুমানোর আগে আপনি ১ কাপ হার্বাল চা পান করুন। যেমন- আদাচা, তুলসি চা, গ্রিন টি, পুদিনা চা ইত্যাদি। এই চা পানের মাধ্যমে আপনার দেহ থেকে সমস্ত টক্সিন বের হয়ে যাবে, যা দেহের জন্য ক্ষতিকর। এই পদ্ধতি মেনে চলার সময় এমন কোনো কাজ করা যাবেনা যা ফুসফুসের ওপরে চাপ প্রয়োগ করে।

> সকালে নাস্তা করার আগে ৩০০ মিলিলিটার পানির সঙ্গে ২টি লেবুর রস মিশিয়ে পান করুন।

> আঙুর বা আনারসের জুস বানিয়ে পান করুন। কারণ এই দুটি ফলের জুসে রয়েছে প্রচুর পরিমানে অ্যান্টিঅক্সিডেন্ট। যা আমদের দেহের শ্বাস-প্রশ্বাস নেয়ার পদ্ধতিকে উন্নত করে।

> সকালের নাস্তায় ও দুপুরে খাওয়ার সময়ে খাদ্য তালিকায় রাখুন গাজরের জুস। গাজরের জুস দেহের রক্তে ক্ষারের পরিমাণ বৃদ্ধি করে।

> দুপুরের খাবার খাওয়ার সময় কলার জুস, নারকেলের শ্বাস, পালংশাক খেতে পারেন। কারণ এই খাবারগুলোর মধ্যে আছে পটাশিয়াম যা দেহের বিষাক্ত টক্সিন পরিষ্কার করতে সাহায্য করে।

তিন দিন এই পদ্ধতিগুলো মেনে চললে নিমিষেই আপনার ফুসফুস দূষণমুক্ত হয়ে যাবে। আর ফুসফুস হয়ে উঠবে আরো বেশি শক্তিশালী। 

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...